Viral Video: বিপদে যারা পাশে থাকে…বন্ধুত্ব আসলে কী, বুঝিয়ে দিল এক ঝাঁক কচ্ছপ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Anwesa Biswas

Updated on: Jan 22, 2023 | 11:11 AM

Turtles Video: কচ্ছপের দল তাদের সঙ্গীকে বাঁচাতে যেভাবে সাহায্য় করল। কচ্ছপরা যেভাবে তাদের বন্ধুকে উদ্ধার করেছে তা দেখলে আপনিও অবাক হবেন।

Viral Video: বিপদে যারা পাশে থাকে...বন্ধুত্ব আসলে কী, বুঝিয়ে দিল এক ঝাঁক কচ্ছপ

Latest Viral Video: মানুষকে বিশ্বের সবচেয়ে বুদ্ধিমান জীব বলে মনে করা হয়। কারণ মানুষ খুব ভালভাবে বুঝতে পারে কিভাবে কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে হয়। মানুষ যেকোনও সমস্যার দ্রুত সমাধান খুঁজে নেয়। ঈশ্বর মানুষের মত বুদ্ধি অন্য কোনও জীবকে দেননি। এই সব কথাই সত্য়। কিন্তু তবু সমাজের বহাল অবস্থা। রাস্তায় একজন মানুষ বিপদে পরলে ঠিক কতজন এগিয়ে আসেন বলুন তো? হাতে গোনা কয়েকজন। কিন্তু পশুদের বুদ্ধি কম থাকা সত্বেও তারা কঠিন পরিস্থিতিতে একে অপরের পাশে থাকতে পারদর্শী। তা প্রমান করল কিছু কচ্ছপ (Turtle)। কখনও কখনও প্রাণীরা এমন বুদ্ধিমত্তা দেখায় যে মানুষ অবাক হয়ে যায়। এমনই একটি ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্য়াল মিডয়ায় (Social Media)। কচ্ছপের দল তাদের সঙ্গীকে বাঁচাতে যেভাবে সাহায্য় করল। কচ্ছপরা যেভাবে তাদের বন্ধুকে উদ্ধার করেছে তা দেখলে আপনিও অবাক হবেন। ভিডিয়োয় ওরা প্রমাণ করেছে যে, তারাও জানে কাউকে কঠিন পরিস্থিতিতে আটকে দেখে, কৌশল এবং ঐক্যের সাহায্যে কীভাবে তার মোকাবিলা করতে হয়।

টুইটারে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিয়োটি এখনও পর্যন্ত 16 লাখেরও বেশি ভিউ পেয়েছে। শেয়ার করা এই ভিডিয়েটিতে দেখা যাচ্ছে, একটা কচ্ছপ জলে উল্টে গিয়েছে। তারপর চেষ্টা করেও সোজা হতে পারছে না। এমন অবস্থায় সে এগোতেও পারছিল না। তা দেখতে পেতেই পুকুরে উপস্থিত বাকি কচ্ছপগুলি সবাই মিলে তার কাছাকাছি আসতে শুরু করে এবং কচ্ছপটিকে সোজা হতে সাহায্য করে। এই ভিডিয়োটি একটি বড় শিক্ষা দিয়েছে। কঠিন পরিস্থিতিকে জয় করতে বন্ধুত্ব ও একতার প্রয়োজন।

এই খবরটিও পড়ুন

কচ্ছপরা যেভাবে তাদের বন্ধুকে উদ্ধার করেছে, তা দেখে নেটিজেনদের একাংশের হুস উড়ে গিয়েছে। অনেকেই তাদের এই ‘টিমওয়ার্কের’ প্রশংসা করছেন। একজন ব্যবহারকারী লিখেছেন- “পশুদের মধ্য়ে যে একতা আছে তা মানুষের মধ্য়ে একেবারেই নেই।” আর একজন লিখেছেন, “ওদের থেকে আমাদের শেখা উচিত কীভাবে বিপদে পাশে থাকতে হয়।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla