Headless Security Guard: সিকিওরিটি গার্ডের ‘হেড’ নন, কিন্তু তাঁর মাথা কোথায় গেল, খুঁজে পেলেন আপনি?

Headless Security Guard: সিকিওরিটি গার্ডের 'হেড' নন, কিন্তু তাঁর মাথা কোথায় গেল, খুঁজে পেলেন আপনি?
এই সেই ভাইরাল ছবি। সিকিওরিটি গার্ডের মাথা নেই!

Viral Picture: মাথাহীন এক সিকিওরিটি গার্ডের ছবি সোশ্যাল মিডিয়া খুব ভাইরাল হয়েছে। অপ্টিক্যাল ইলিউশনের সেই ছবিতে কেউই খুঁজে পেলেন না সিকিওরিটি গার্ডের মাথা। তাহলে গেল কোথায়?

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

May 13, 2022 | 6:13 PM

অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিগুলোর উত্তর খুঁজতে নিশ্চয়ই আপনার ভাল লাগে? আপাত দৃষ্টিতে সেই ছবিগুলি দেখে আপনার কিছুই বোধগম্য হবে না। কিন্তু সেই ছবিই আপনি যখন খুব খুঁটিয়ে দেখবেন, তখন তার অন্য একটা ব্যখ্যা খুঁজে পাবেন। ইন্টারনেটের এমনই কিছু অপ্টিক্যাল ইলিউশনের ছবি আজকাল লোকজনের মাথা ঘুরিয়ে দিচ্ছে। আপনি দেখছেন এক, ভাবছেন আর এক, আর সেটা হচ্ছে আর এক। খুব সামান্য কিছু এডিটিং টুলস দিয়ে এই ছবিগুলি তৈরি হচ্ছে। তেমনই একটা ছবি সম্প্রতি খুব ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে একজন সিকিওরিটি গার্ডকে (Security Guard)। অনেকে বলছেন, তিনি সিকিওরিটি গার্ডদের হেড। কিন্তু ছবিতে তাঁরই ‘হেড’ (Headless) বা মাথা নেই।

headless security guard officer from confusing_perspective

এই ছবিটি অনেকেই বলছেন সত্যিকারের একটি ছবি। কিন্তু কীভাবে তা সম্ভব? একটা মানুষ তিনি সিকিওরিটি গার্ডই হন আর যেই বা হন, মাথা ছাড়া কীভাবে একটা মানুষ চলাফেরা করতে পারে? কীভাবেই বা সিকিওরিটি গার্ড হিসেবে কোনও একটা জায়গায় বসে থাকতে পারেন। আসলে এটি একটি অপ্টিক্যাল ইলিউশন। ছবিটা এমন ভাবেই তোলা হয়েছে বা এডিট করা হয়েছে, যাতে ওই সিকিওরিটি গার্ডে মাথা অদৃশ্য হয়ে যেতে পারে।

নিক্সদ্যপালাদিন নামের একজন রেডিট ইউজার এই ছবিটি শেয়ার করেছেন। ২ মে ছবিটি সেখানে পোস্ট করা হয়েছিল। এখনও পর্যন্ত প্রায় ১২,০০০-এরও বেশি লাইক পড়েছে এই ভিডিয়োতে। আর কমেন্ট সেকশন তো নানাবিধ মন্তব্যে উপচে গিয়েছে। অনেকে অনেক রকম মন্তব্য করেছেন। সবাই ভেবে পাচ্ছেন না যে, এই দুনিয়ায় ‘মাথাহীন’ লোকও থাকতে পারেন।

রেডিটে অনেক ইউজার এই ছবিটি নিয়ে আলোচনা করেছেন। কেউ আবার ফটোগ্রাফারের স্কিল এবং টাইমিংয়ের প্রশংসাও করেছেন। কেউ এমনও বলেছেন যে, লোককে বোকা বানানোর চরম মুহূর্ত পেয়ে গিয়েছিলেন ফটোগ্রাফার।

এই খবরটিও পড়ুন

একজন ইউজার লিখলেন, “জীবনে কখনও তিনি এগিয়ে যেতে পারেননি।” আর একজন একটু মজা করেই যোগ করলেন, “উনি নিশ্চয়ই সিকিওরিটি গার্ডের হেড নন।” অন্য এক রেডিট ইউজার এই ছবিটার ব্যখ্যা করে বলেছেন, “অনেকেই যে বিষয়টা এই ছবিতে লক্ষ্য করেননি, তা হল ওই নিরাপত্তরক্ষীর ঘাড়ের উপরের অংশটি আসলে তাঁর চিবুক এবং মুখের নীচের অংশ। ভাল করে ছবিটা দেখলে বোঝা যাবে, তাঁর শরীর থেকে মাথা ৯০ ডিগ্রি পিছনে রয়েছে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA