Viral Video: জলের স্রোতে ভেসে বেঁচে ফিরল বাঘ, ‘মহান সাঁতারু’ আখ্যা ট্যুইটারের

নদী পারাপার করতে গিয়ে জলের স্রোতে একপ্রকার ভেসে যাচ্ছিল একটা বাঘ। কিন্তু চরম লড়াই করে সাঁতরে শেষমেশ প্রাণে বাঁচে সে। তারই ভিডিয়োটি এখন সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল।

Viral Video: জলের স্রোতে ভেসে বেঁচে ফিরল বাঘ, 'মহান সাঁতারু' আখ্যা ট্যুইটারের
কীভাবে সাঁতরে বাঁচল বাঘটি, দেখুন একবার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2022 | 11:56 PM

উত্তর প্রদেশের বাহরাইচ জেলার গেরুয়া নদী পার হওয়ার চেষ্টা করার সময় একটি বাঘ প্রবল স্রোতে ভেসে যায়। এটি শেষ পর্যন্ত সাঁতরে অন্য দিকে যেতে এবং বনে পৌঁছাতে সক্ষম হয়েছিল। টুইটারে ভারতীয় বন পরিষেবা অফিসার (IFS) রমেশ পান্ডে দ্বারা আপলোড করা একটি ভিডিও, বাঘটি নদীতে ভেসে থাকার জন্য লড়াই করার মুহূর্তগুলিকে ক্যাপচার করেছে৷ এতে দেখা গেছে বন্য বিড়ালটি স্রোতে আটকা পড়া ঢেউয়ের সাথে তার উপর আছড়ে পড়ছে।

“একটি তরুণ দেখতে বাঘ প্রবল স্রোত বরাবর গেরুয়া নদী পার হওয়ার চেষ্টা করেছিল কিন্তু বাহরাইচের গিরিজাপুরী ব্যারেজে উড়ে যায়। বাঘ সমস্যায় দেখছিল,” ক্যাপশনটি পড়ে।

পরবর্তী একটি ভিডিওতে, আমরা দেখতে পাচ্ছি বাঘটি স্ফীত নদী জুড়ে হেঁটে যাচ্ছে। অফিসার লিখেছেন যে বাঘটি নদী পেরিয়ে অন্য প্রান্তের জঙ্গলে পৌঁছেছে। “তবে, একটি শক্তিশালী এবং দুর্দান্ত সাঁতারু হওয়ায় বাঘটি স্রোতের বিপরীতে নদী পার হতে পারে এবং দুধওয়া টাইগার রিজার্ভের অংশ কাতারনিয়াঘাটের জঙ্গলে পৌঁছে যায়,” টুইটে লেখা হয়েছে।

নদী পার হওয়ার সময় বাঘটিকে পর্যবেক্ষণ করা হচ্ছিল। “আকাশ দীপ ভাধাওয়ানের নেতৃত্বে দলটি কাতারনিয়াঘাটে বন্যার সময় বাঘ এবং অন্যান্য বন্যপ্রাণীর নিরাপদ পথ পর্যবেক্ষণ করেছিল। তরাইতে বর্ষা সুরক্ষা এবং টহল দেওয়ার জন্য একটি কঠিন সময়,” অফিসার টুইট করেছেন।

সোশ্যাল মিডিয়া বাঘের বেঁচে থাকার উদযাপন করেছে, এবং ব্যবহারকারীরা এর নিরাপত্তা নিশ্চিত করার জন্য দলের প্রশংসা করেছে। একজন ব্যবহারকারী লিখেছেন, “বাঘটিকে নিরাপদে সাঁতার কাটতে দেখে স্বস্তি পেয়েছি।” আরেকজন মন্তব্য করেছেন “খুশি! বাঘ বেঁচে আছে।”