Viral Video: Desi Jugaad করে বানানো আজব AC, এই Viral Video দেখলে হেসে গড়াবেন আপনিও

Viral Video: Desi Jugaad করে বানানো আজব AC, এই Viral Video দেখলে হেসে গড়াবেন আপনিও

Viral Video: বিয়েবাড়িতে আগত অতিথিরা যাতে ঠাণ্ডা হাওয়া পান, সেজন্য কী আয়োজন করা হয়েছিল? শুনলে আপনি চমকে যাবে। আবার বুদ্ধির তারিফও করবেন।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 12, 2022 | 11:41 PM

গরমকালের বিয়েবাড়ি মানে সত্যিই অত্যাচার। না শখ করে সাজগোজ করা যায়। না শান্তিতে পেটপুজো করা যায়। উল্টে গরমের জন্য যেন কিছুই ভাল লাগে না। তবে এবার একটি গরমের বিয়েবাড়িতে একটু শীতলতা পাওয়ার জন্য এক দারুণ Jugaad করেছেন ওই বিয়েবাড়ির লোকজন। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো Viral হয়েছে। আর তা দেখে হেসে গড়াচ্ছেন নেটিজ়েনরা। ভারতেরই একটি বিয়েবাড়িতে এই Jugaad AC বসানো হয়েছে। আর ৪০ ডিগ্রি তাপমাত্রায় সত্যিই আরাম দিয়েছে এই দেশীয় ব্যবস্থা। টুইটারে এই অভিনব এয়ার কন্ডিশনারের ভিডিয়ো Viral হয়েছে। এই Video শেয়ার করেছে আইপিএস অফিসার অবনীশ শরণ। বিয়েতে আগত অতিথিদের আরাম দেওয়ার জন্যই এই ব্যবস্থা করা হয়েছিল বলে জানা গিয়েছে। বিয়েবাড়িতে এমনিতেই বরযাত্রীকে নিয়ে নানা চিন্তায় থাকেন কনেপক্ষের লোকেরা। তাঁর মধ্যে উপরি পাওনা ছিল তীব্র গরম। সুস্থ মানুষও অসুস্থ হয়ে যাবে এই আবহাওয়ায়। কেবল চারপাশের নয় মানুষের মাথাও গরম হয়ে যেতে পারে এমন পরিবেশে। আর তাই সকলকে শান্ত রাখার জন্যি এই Desi Jugaad করেছিলেন ওই বিয়েবাড়ির লোকেরা।

দেখে নিন Desi Jugaad করে তৈরি করা AC

কিন্তু বিয়েবাড়িতে আগত অতিথিরা যাতে ঠাণ্ডা হাওয়া পান, সেজন্য কী আয়োজন করা হয়েছিল? শুনলে আপনি চমকে যাবে। আবার বুদ্ধির তারিফও করবেন। গরমের দিনে বিয়েবাড়িতে Desi Jugaad করে একটি Thresher বসানো হয়েছিল। এই Thresher মেশিন মূলত যাঁরা চাষবাসের কাজ করেন, তাঁরাই ব্যবহার করেন। ধান, গম ও অন্যান্য ফসল ঝাড়াই, বাছাই করতে ব্যবহার হয় এই Thresher মেশিন। এই বিয়েবাড়িতে গরমের দিনে এয়ার কন্ডিশনারের মতো ঠাণ্ডা হাওয়া পাওয়ার জন্য এই Thresher মেশিনই বসানো হয়েছিল। বিয়েবাড়িতে যাঁদের মাথা থেকে এই বুদ্ধি বেড়িয়েছে তাঁদের তারিফ করেছেন নেটিজ়েনরা। ভাইরাল হওয়া ভিডিয়োতেও দেখা গিয়েছে বরযাত্রীরা গরমের মধ্যে বিয়েবাড়িতে এসে একেবারে ক্লান্ত হয়ে পড়েছেন। সেই সময়েই তাঁদের নজরে এসেছিল Thresher মেশিন। একে একে লাইন দিয়ে ওই মেশিনের সামনে দাঁড়িয়ে সকলকেই ঠাণ্ডা হাওয়ায় একটু জিরিয়ে নিতে দেখা গিয়েছে।

এই খবরটিও পড়ুন

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে ওই Thresher মেশিন বসানো হয়েছিল একটি জলের পাত্রের উপর। ঠিক পাত্র নয়, বলা ভাল Man made water Body। আর জলের হাওয়া তো সবসময়েই ঠাণ্ডা হয়। সেই জন্যই তীব্র দাবদাহের মধ্যে ওই ঠাণ্ডা হাওয়া পেয়ে শরীর জুড়িয়ে গিয়েছিল সকলের। ইতিমধ্যেই ব্যাপকভাবে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। ক্রমশ লাই, ভিউ, কমেন্টের সংখ্যা বাড়ছে। নেটিজ়েনরা এই Desi Jugaad- এর প্রশংসা করেছেন। প্রায় সকলেই তারিফ করে বলেছেন Thresher মেশিন আর Man made water Body- র সাহাযে এমন Jugaad AC সত্যিই বেশ আকর্ষণীয় এবং উপকারেও লেগেছে ওই বিয়েবাড়িতে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA