Viral Video: টিমওয়ার্ক কাকে বলে, দেখাল এই ছাগলের দল, নেটিজ়েনদের বক্তব্য, “অনেক কিছু শেখার আছে”

ছাগলের পালকে সতর্কতার সঙ্গে কংক্রিটের ব্লকের উপর দিয়ে লাফ দিতে দেখা যায়। এই ভিডিয়োই যেন বহু মানুষের মনে পাকাপাকি জায়গা করে নিয়েছে। অনেকেই 'টিমওয়ার্ক কাকে বলে' এই ক্যাপশন দিয়ে ভিডিয়ো শেয়ার করেছেন বিভিন্ন প্ল্যাটফর্মে।

Viral Video: টিমওয়ার্ক কাকে বলে, দেখাল এই ছাগলের দল, নেটিজ়েনদের বক্তব্য, অনেক কিছু শেখার আছে
শৃঙ্খল কাকে বলে, দেখাল এই ছাগলের দল।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2022 | 7:54 PM

অনুকরণ হল এমনই এক ধরনের আচরণ যা এক প্রাণী থেকে অন্য প্রাণীর দিকে চলে যায়। একটি ভাইরাল ভিডিয়ো যেন সেই বিষয়টাই পরিষ্কার করে দিল। ভিডিয়োতে দেখা গেল, ছাগলের (Goats) একটি পাল সাবধানে একটি উপচে পড়া জলাশয় অতিক্রম করছে। ব্যাপক ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। সেখানে ছাগলের পালকে সতর্কতার সঙ্গে কংক্রিটের ব্লকের উপর দিয়ে লাফ দিতে দেখা যায়। এই ভিডিয়োই (Viral Video) যেন বহু মানুষের মনে পাকাপাকি জায়গা করে নিয়েছে। অনেকেই ‘টিমওয়ার্ক (Teamwork) কাকে বলে’ এই ক্যাপশন দিয়ে ভিডিয়ো শেয়ার করেছেন বিভিন্ন প্ল্যাটফর্মে।

এই ভিডিয়ো শুধু দেখার জন্যই নয়। কারণ, ছাগলের পালের এই সারিবদ্ধ ভাবে নিয়ম করে কংক্রিটের ব্লক পারাপার করার বিষয়টি থেকে অনেক কিছু শিক্ষার ব্যাপারও রয়েছে। আর তাই মূলত অবাক করেছে নেটিজ়েনদের।

আইপিএস অফিসার দীপাংশু কাবরা ট্যুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেছিলেন। 15 সেকেন্ডের ছোট্ট একটি ভিডিয়ো। কিন্তু তার প্রভাব সত্যিই বিরাট। যে ভাবে একটি ছাগলের পালকে উপচে পড়া জলাশয় অতিক্রম করতে দেখা গিয়েছে নিয়ম করে, তা দেখার মতো। ভিডিয়োটি শেয়ার করে কাবরা হিন্দিতে যা লিখেছেন তার বাংলা রূপান্তর করলে দাঁড়ায়, “অন্যদের জায়গা করে দিয়েই আপনি সামনের দিকে এগিয়ে যেতে পারেন।”

দল হিসেবে কীভাবে কাজ করতে হয়, তা যেন এই ছাগলরা দেখিয়ে দিয়েছে। অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এই ভিডিয়োর প্রশংসা করে বলছেন, “টিমওয়ার্কের নিখুঁত উদাহরণ এই ভিডিয়োটি। নিজেদের রাস্তা তৈরি করার পাশাপাশি অন্যদের জন্য রাস্তা করে দিলে আখেরে সকলের ভাল।”