ট্রেন দুর্ঘটনার হাত থেকে মহিলা যাত্রীকে বাঁচালেন মহিলা কনস্টেবল, দেখুন ভিডিয়ো

ওই মহিলা যাত্রীর সঙ্গে ছিলেন তাঁর পুরুষ সঙ্গী। চলন্ত ট্রেন হওয়া সত্ত্বেও দিব্যি লাফিয়ে ট্রেনে উঠে পড়েন যুবক। একই কায়দায় ওই মহিলা ট্রেনে চড়তে যাওয়াতেই হয় বিপত্তি। পা পিছলে প্ল্যাটফর্মে পড়ে যান তিনি।

  • TV9 Bangla
  • Published On - 11:36 AM, 24 Feb 2021
train
রেলমন্ত্রকের তরফে টুইটে ঘটনার ভিডিয়ো শেয়ার করার পাশাপাশি যাত্রীদের জন্য সতর্কবার্তাও দিয়েছে রেলমন্ত্রক।

মহিলা যাত্রীকে ভয়ঙ্কর রেল দুর্ঘটনা হাত থেকে বাঁচিয়েছেন এক মহিলা পুলিশকর্মী। ওই পুলিশকর্মীর উপস্থিত বুদ্ধি এবং তৎপরতার কারণেই এ যাত্রায় ট্রেনে পিষ্ট হওয়ার থেকে বেঁচে গিয়েছেন মহিলা যাত্রী। এই ঘটনা ঘটেছে লখনউ স্টেশনে। সম্প্রতি ভাইরাল হয়েছে এই ঘটনার ভিডিয়ো, যা দেখে ওই মহিলা পুলিশকর্মীকে সকলেই বলছেন, ‘রিয়েল হিরো’। তাঁর কাজের জন্য তাঁকে কুর্নিশ জানাচ্ছে নেট দুনিয়া। ইতিমধ্যেই টুইটারে সেনসেশনে হয়ে গিয়েছেন এই মহিলা কনস্টেবল।

গত ২৩ ফেব্রুয়ারি রেলমন্ত্রকের টুইটার হ্যান্ডেল থেকে এই ভিডিয়ো টুইট করা হয়েছিল।সেখানে দেখা গিয়েছে, লখনউ স্টেশনে চলন্ত ট্রেনে চড়তে যাচ্ছিলেন এক মহিলা। তখনই ঘটে বিপত্তি। প্ল্যাটফর্মেই পড়ে যান মহিলা। ততক্ষণে গতি বাড়িয়েছে ট্রেন। ফলে ট্রেনের গতিতে লাইনে পড়ে চাকার তলায় পিষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছিল ওই মহিলা যাত্রীর। তবে ভাগ্য সহায় হওয়ায় তখনই ওই যাত্রীকে বাঁচাতে ছুটে আসেন মহিলা কনস্টেবল বিনতা কুমারী। সেই সময় স্টেশন চত্বরে ডিউটিতে ছিলেন তিনি। বিনতার উপস্থিত বুদ্ধি আর তৎপরতার কারণেই এ যাত্রায় রক্ষা পেয়েছেন ওই মহিলা যাত্রী। মহিলা কনস্টেবলের বিচক্ষণতার প্রশংসা করেছেন সকলেই।

জানা গিয়েছে, ওই মহিলা যাত্রীর সঙ্গে ছিলেন তাঁর পুরুষ সঙ্গী। চলন্ত ট্রেন হওয়া সত্ত্বেও দিব্যি লাফিয়ে ট্রেনে উঠে পড়েন যুবক। একই কায়দায় ওই মহিলা ট্রেনে চড়তে যাওয়াতেই হয় বিপত্তি। পা পিছলে প্ল্যাটফর্মে পড়ে যান তিনি। এদিকে ততক্ষণে ট্রেনের গতি বেড়ে যাওয়ায় কার্যত মহিলাকে টেনে নিয়ে যাচ্ছিল ট্রেনটি। সেই সময়েই হাল ধরেন কনস্টেবল বিনতা। পিছন থেকে মহিলা যাত্রীকে টেনে ধরেন তিনি। বিনতার বুদ্ধিতেই এ যাত্রায় প্রাণে বেঁচে গিয়েছেন মহিলা।

রেলমন্ত্রকের তরফে টুইটে ঘটনার ভিডিয়ো শেয়ার করার পাশাপাশি যাত্রীদের জন্য সতর্কবার্তাও দিয়েছে রেলমন্ত্রক। চলন্ত ট্রেনে ওঠা যে কতটা ভয়ঙ্কর, প্রাণহানি পর্যন্ত হতে পারে, সেই সতর্কবার্তাই দেওয়া হয়েছে ভিডিয়র ক্যাপশনে।