Viral Video: এই ভিডিয়োটা দেখলে ঝড়বৃষ্টির সময় কখনও গাছের নীচে দাঁড়াবেন না

Dangerous Lightning Video In Tree: ভয়ঙ্কর একটি বজ্রপাতের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর সেই ভিডিয়ো দেখার পর আপনি কখনও ঝড়বৃষ্টির সময় গাছের নীচে দাঁড়াবেন না। দেখুন ভিডিয়োটা একবার।

Viral Video: এই ভিডিয়োটা দেখলে ঝড়বৃষ্টির সময় কখনও গাছের নীচে দাঁড়াবেন না
ভয়ঙ্কর কাণ্ড! ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 10:23 PM

বজ্রপাত (Lightning) যে কতখানি বিপজ্জনক হতে পারে, তার আঁচ আমরা প্রায়শই পেয়ে থাকি। আর সেই কারণেই বজ্রপাতের সময় গাছের নীচে দাঁড়াতে বারণ করা হয়। কিন্তু সেটা যদি আপনি মনে রাখতে না পারেন, তাহলে এই ভিডিয়োটা (Video) একবার দেখে নেবেন। জীবনে আর কখনও বজ্রপাতের সময় গাছের নীচে দাঁড়াবেন না। ট্যুইটারে ওয়ান্ডার অফ সায়েন্স নামক একটি পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। সেখানে গিয়েছে, একটা গাছের ঠিক মাঝখানে বাজ পড়ল। আর তারপরেই দাউ দাউ করে জ্বলতে শুরু করল গাছটি। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “এই কারণেই বজ্রপাতের সময় আপনার গাছের নীচে দাঁড়ানো উচিৎ নয়।”

ভিডিয়োটা শেয়ার হওয়ার পর থেকে ব্যাপক ভাইরাল হয়েছে। হাজারেরও বেশি লাইক পড়েছে এই ভিডিয়োতে। বহু মানুষ কমেন্ট করেছেন। সব মিলিয়ে এই ভিডিয়ো যেন নেটিজেনদের হতবাক করে দিয়েছে। যদিও এই ঘটনাটি কোথায় ঘটেছে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

একজন ইউজার লিখলেন, “এই গাছে আর কখনও পাতা গজাবে না।” অন্যজন যোগ করলেন, “একটা গাছের নীচে দাঁড়ানো যে কতটা ভয়ঙ্কর হতে পারে, দেখিয়ে দিল এই ভিডিয়ো। বিশেষ করে ঝড়ের সময় এমনই ভয়ঙ্কর কাণ্ড ঘটে যেতে পারে।”

গত মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার এমনই এক কাণ্ড অবাক করে দিয়েছিল মানুষকে। ১৫ বছরের একটা মেয়ে নিজের বাড়িতেই ছিল। সেই সময় ভয়ঙ্কর ভাবে বজ্রপাত হয়। কিন্তু সকলকে অবাক করে দিয়ে প্রাণে বেঁচে যায় মেয়েটি। জিয়ানা স্কারামুজ়ো নামের ওই মেয়েটির আঙুলের মধ্যে দিয়ে বাইরে চলে যায়। ঘটনার পর মেয়েটি ঠিকই ছিল এবং তাঁর চিকিৎসা করে প্যারামেডিকরা।

সেই মাসেই আবার ব্যাপক ভাবে বজ্রপাত হয় ওকলাহোমাতে। সেখানকার একটি বাথরুম রীতিমতো ভষ্মীভূত হয়ে যায়। তবে বজ্রপাতের কারণে হার্ট অ্যাটাকে বহু মানুষ মারা যান। সংবাদমাধ্যম নিউজ়উইক-এর এক্কেবারে সাম্প্রতিকতম রিপোর্ট অনুযায়ী, একজন বিশেষজ্ঞ দাবি করেছেন সাধারণ বজ্রপাতে প্রায় ১০ শতাংশ মানুষ মারা যান কেবল হার্ট অ্যাটাক থেকেই।