রাতের হাওড়ায় সরকারি অ্যাম্বুল্যান্সে হামলা, আক্রান্ত চালক ও সহযোগী

এদিন রাতে এক রোগীকে নিতে যাচ্ছিল ১০২ অ্যাম্বুল্যান্সটি (102 Ambulance)। টিকিয়াপাড়া স্টেশনের কাছে আচমকাই অ্যাম্বুল্যান্সের চাকা ফেটে যায়।

রাতের হাওড়ায় সরকারি অ্যাম্বুল্যান্সে হামলা, আক্রান্ত চালক ও সহযোগী
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 9:35 AM

হাওড়া: রোগী আনতে যাওয়ার পথে সরকারি অ্যাম্বুল্যান্সে (Ambulance 102) দুষ্কৃতী হামলা। ছিনতাইয়ের চেষ্টা ও চালককে নিগ্রহের অভিযোগ। শনিবার গভীর রাতে হাওড়ার টিকিয়াপাড়ায় এই ঘটনা ঘটেছে। শুধু অ্যাম্বুল্যান্স চালকই নন, আক্রান্ত তাঁর সঙ্গীও।

অত্যাধুনিক পরিষেবা যুক্ত এই ১০২ অ্যাম্বুল্যান্স। মূলত প্রসূতি ও শিশু চিকিৎসায় গতি আনতেই এই পরিষেবা চালু করেছিল সরকার। ১০২ অ্যাম্বুল্যান্সে তাদের চিকিৎসার সবরকম সরঞ্জাম থাকে। এমনকী জরুরি প্রয়োজনে এই অ্যাম্বুল্যান্সের ভিতর যাতে প্রসবও করানো যায়, সে ব্যবস্থাও থাকে। রোগী নিয়ে বেরিয়ে ঠিক সময়ে গন্তব্যে না পৌঁছলে ১০২ নম্বরে ফোন করতে পারেন রোগীর পরিজনেরা।

জিপিএসের মাধ্যমে ট্র্যাক করে নেওয়া যায় রোগীর অবস্থানস্থল। এই পরিষেবাটিই ১০২ হিসাবে পরিচিত। মাতৃযান বা নিশ্চয়যানের পাশাপাশি এই পরিষেবাও বেশ কয়েক বছর ধরে রাজ্যে চলছে। তবে অতিমারিকালে কেন্দ্রের জননী ও শিশু সুরক্ষা প্রকল্পের আওতাধীন এই অ্যাম্বুল্যান্স পরিষেবাকে কোভিড রোগীদের নিয়ে যাওয়ার জন্য ব্যবহার করছে রাজ্য। শহরের বহু কোভিড রোগীই এতে উপকৃত হচ্ছেন।

আরও পড়ুন: ‘হত্যাপুরী’তে ‘জঙ্গিযোগ’? পুলিশের তদন্তে একের পর এক চাঞ্চল্যকর তথ্য

এদিন রাতে এক রোগীকে নিতে যাচ্ছিল ১০২ অ্যাম্বুল্যান্সটি। টিকিয়াপাড়া স্টেশনের কাছে আচমকাই অ্যাম্বুল্যান্সের চাকা ফেটে যায়। গাড়ি থামিয়ে তা বদলাচ্ছিলেন চালক ও তাঁর সঙ্গী। সেই সময়ই দুই বাইক আরোহী দুষ্কৃতী হামলা চালায় বলে অভিযোগ। ছিনতাই, মারধরের পাশাপাশি মোবাইল ফোন নষ্ট করে দেওয়ারও অভিযোগ ওঠে। গাড়ির চালকের দাবি, তাঁদের কাছে থাকা টাকা ছিনতাইয়ের চেষ্টা করে দুই যুবক। কিন্তু তাতে বাধা দেওয়ায় পাল্টা চড়াও হয় অভিযুক্তরা। বেধড়ক মারধর শুরু করে। হাওড়ার ব্যাঁটরা থানায় অভিযোগ দায়ের করেন অ্যাম্বুল্যান্স চালক।