মালদায় প্লাস্টিক কারখানা বিস্ফোরণে মৃত ৫, ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর

TV9 বাংলা ডিজিটাল: বৃহস্পতিবারের দুপুরে তখন কারখানার ব্যস্ততা চরমে উঠেছে। হাতের কাজ গুটিয়েই দুপুরের খাবারটা সেরে নিতে চেয়েছিলেন কর্মীরা। আচমকাই বিকট শব্দ আর নিমেশে গোটা এলাকা ঢেকে গেল কালো ধোঁয়ায়। গ্রামবাসীরা তখন ছুটে এসেছেন, কিন্তু কারখানায় ঢোকার মতো পরিস্থিতি নেই। ভেঙে পড়েছে কারখানার একাংশ, উড়ে গিয়েছে ছাদ। বিস্ফোরণ যে ঘটেছে,. তা ঠাওর করতে পেরেছেন প্রত্যেকেই। […]

মালদায় প্লাস্টিক কারখানা বিস্ফোরণে মৃত ৫, ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর
মালদায় প্লাস্টিক কারখানা বিস্ফোরণে মৃত ৫, ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Nov 20, 2020 | 7:44 AM

TV9 বাংলা ডিজিটাল: বৃহস্পতিবারের দুপুরে তখন কারখানার ব্যস্ততা চরমে উঠেছে। হাতের কাজ গুটিয়েই দুপুরের খাবারটা সেরে নিতে চেয়েছিলেন কর্মীরা। আচমকাই বিকট শব্দ আর নিমেশে গোটা এলাকা ঢেকে গেল কালো ধোঁয়ায়। গ্রামবাসীরা তখন ছুটে এসেছেন, কিন্তু কারখানায় ঢোকার মতো পরিস্থিতি নেই। ভেঙে পড়েছে কারখানার একাংশ, উড়ে গিয়েছে ছাদ। বিস্ফোরণ যে ঘটেছে,. তা ঠাওর করতে পেরেছেন প্রত্যেকেই। কিন্তু আটকে পড়া কর্মীদের উদ্ধারে যতক্ষণে স্থানীয়রা ভিতরে ঢুকতে পেরেছেন, ততক্ষণে ঝলসে গিয়েছে গোটা দশেক মানুষ। ‘রহস্যময়’ টোটো বিস্ফোরণের পর আরও একবার ভয়ঙ্কর বিস্ফোরণের সাক্ষী থাকল মালদা। এবার বিস্ফোরণ মালদার (Malda) কালিয়াচকের সুজাপুরের এক প্লাস্টিক কারখানায় (Plastic Factory)। বিস্ফোরণে (Blast) ইতিমধ্যেই পাঁচ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন। আহতরা প্রত্যেকে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি।

পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটা নাগাদ মালদার সুজাপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় ওই প্লাস্টিক কারখানাটিতে বিস্ফোরণ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় পাঁচ জনের। আহত হয়েছন আরও বারো জন। তাঁদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক।

কী ভাবে বিস্ফোরণ তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিক তদন্তের পর পুলিস মনে করছে, কারখানায় প্লাস্টিক গলানোর মেশিন ফেটেই বিস্ফোরণ। মেশিনটি অত্যাধিক গরম হয়ে যাওয়াতেই বিস্ফোরণ হয়।

আরও পড়ুন: ‘বিভিন্ন পদ থেকে সরানো হয়েছিল সৌমিত্রকে, মৃত্যুর পর নাটক হল’, বিস্ফোরক অধীর

ইতিমধ্যেই মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। বিস্ফোরণের পরই মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নবান্নে একটি প্রশাসনিক বৈঠক বসে। বিস্ফোরণের নেপথ্যে আরও অন্য কোনও কারণ আছে কিনা, তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla