মুর্শিদাবাদে বাজ পড়ে মৃত ৯, রাজ্যজুড়ে একদিনে প্রাণ গেল ১৩ জনের

সোমবার দুপুরে থেকে মুর্শিদাবাদ জেলা জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত শুরু হয়। মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার মির্জাপুরে মাঠে কাজ করার সময় একইসঙ্গে বাজে ঝলসে মৃত্যু হয় ছয় জনের।

মুর্শিদাবাদে বাজ পড়ে মৃত ৯, রাজ্যজুড়ে একদিনে প্রাণ গেল ১৩ জনের
প্রতীকী চিত্র
সৈকত দাস

|

Jun 07, 2021 | 7:03 PM

মুর্শিদাবাদ: জেলায় একইদিনে বজ্রাঘাতে মৃত্যু হল ৯ জনের। বিভিন্ন জেলায় বাজ পড়ে মারা গেলেন ১৩ জন। সোমবার দুপুরে থেকে মুর্শিদাবাদ জেলা জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত শুরু হয়। মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার মির্জাপুরে মাঠে কাজ করার সময় একইসঙ্গে বাজে ঝলসে মৃত্যু হয় ছয় জনের। মৃতদের নাম দুর্যোধন দাস, মাজাহারুল সেখ, হান্নান সেখ, সুনীল দাস, সাদ্দাম সেখ ও সাইনুল সেখ। এছাড়াও সুতির অজগড়পাড়ায় মৃত্যু হয় একজনের। তাঁর নাম এনামুল হক। এর মধ্যে বহরমপুরের নিমতলা এলাকায় দু’জনের বাজ পড়ে মৃত্যু হয়। মৃতদের নাম অভি মণ্ডল ও প্রহ্লাদ মুরারি। একই দিনে এত জনের বাজ পড়ে মৃত্যুর ঘটনায় কার্যত আতঙ্ক ছড়াল জেলায়। শোকের আবহ পরিবারগুলিতে।

এদিকে হুগলির তরকেশ্বরে বাজ পড়ে মৃত্যু হয় এক কৃষকের। মৃতের নাম সঞ্জীব সামন্ত (৪৩)। চাপাডাঙ্গার রশিদপুর এলাকার বাসিন্দা তিনি। জমিতে কৃষিকাজ করছিলেন ওই কৃষক। কিন্তু আবহাওয়া খারাপ দেখে কৃষি জমিতে কাজ করা অন্যান্য সঙ্গীরে ডাকতে যান সঞ্জীব। সেই সময় বজ্রপাতে ঝলসে যান তিনি। তাঁকে তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

হুগলির হরিপালে বজ্রাঘাতে মৃত্যু হয় দিলীপ ঘোষ (৫০) নামে এক ব‍্যক্তির। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বিকালে মাঠ থেকে বাড়ি ফিরছিলেন তিনি। বাড়িতে ঢোকার মুখেই বজ্রাঘাত হয়। হরিপাল হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। সিঙ্গুরের নসিবপুর গ্রামে বজ্রাঘাতে মৃত্যু হয় সুস্মিতা কোলে (৩২) নামে এক মহিলার। বাড়ির উঠোনে কাজ করার সময় বাজে মৃত্যু হয় তাঁর।

বাজ পড়ে এক ব্যক্তির ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে পশ্চিম মেদিনীপুরেও। অরুন মণ্ডল (৪০) নামে চন্দ্রকোনার জাড়া এলাকার বাসিন্দা প্রাণ হারিয়েছেন। স্থানীয় সূত্রে খবর, পেশায় কৃষক অরুণ বাড়ির পাশে তিল ঝাড়াই-বাছাইয়ের সময় বজ্রপাতে আহত হন। স্থানীয়রা ক্ষীরপাই গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

আরও পড়ুন: ‘দিলীপ ঘোষের মন্তব্যই সন্ত্রাসের কারণ’, খেদ বিজেপির সাংগঠনিক জেলা সভাপতির, সমর্থন ঘাসফুলের 

সোমবার বিকেল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। আর সেই বাজের আঘাতে অকালে প্রাণ হারালেন ১৩ জন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla