Akhil Giri on Recruitment Scam: ‘ওঁর সুপারিশেই চাকরি হয়েছিল!’ বিস্ফোরক শুভেন্দু, পাল্টা তোপ মৎস্যমন্ত্রীর

Akhil Giri on Recruitment Scam: শুভেন্দুর দাবি, নিয়োগ দুর্নীতি মামলায় যে কয়েকজনের চাকরি চলে গিয়েছে, তার মধ্যে ২২ জনের চাকরি হয়েছিল অখিল গিরির সুপারিশে।

Akhil Giri on Recruitment Scam: 'ওঁর সুপারিশেই চাকরি হয়েছিল!' বিস্ফোরক শুভেন্দু, পাল্টা তোপ মৎস্যমন্ত্রীর
শুভেন্দুকে পাল্টা তোপ অখিলের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 12:58 PM

কাঁথি : রাজ্যের মন্ত্রী ও বিরোধী দলনেতার বাক্যবাণে তপ্ত কাঁথির রাজনীতি। নিয়োগ দুর্নীতি নিয়ে যখন রাজ্যের মন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে তোপ দেগেছেন শুভেন্দু অধিকারী। তখন প্রাথমিক দুর্নীতিতে শুভেন্দুর নামও জড়ালেন অখিল। তাঁর দাবি, ২০১২ সালে প্রাথমিকে যে নিয়োগ হয়েছিল, সেই সময় রাজ্যের মন্ত্রী ছিলেন শুভেন্দু, তাই সেই নিয়োগের তদন্ত হওয়া উচিত। শুভেন্দুর দাবি, প্রাথমিক দুর্নীতি মামলায় যাঁদের চাকরি গিয়েছে, তার মধ্যে ২২ জনের নিয়োগের সুপারিশ করেছিলেন মৎস্যমন্ত্রী। বিরোধী দলনেতাকে চ্যালেঞ্জ ছুড়ে অখিল গিরির দাবি, সামনে আসুক সেই ২২ জনের নাম। তাহলেই সব স্পষ্ট হয়ে যাবে।

শুক্রবার কাঁথিতে বিজেপির পদযাত্রার শেষে পথসভা থেকে রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরিকে কড়া ভাষায় আক্রমণ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অখিল গিরিকে ‘মাছুয়া মন্ত্রী’ বলে কটাক্ষ করেন বিরোধী দলনেতা। তাঁর দাবি, পূর্ব মেদিনীপুর জেলার কয়েক জনের চাকরি বাতিল হয়েছে, তাঁদের মধ্যে ২২ জন রাজ্যের মন্ত্রী অখিল গিরির হাত ধরে পার্থ চট্টোপাধ্যায়ের কাছে টাকা পৌঁছে দিয়েছিলেন।

এই বক্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে, রাজ্যের মন্ত্রী অখিল গিরি বলেন, ‘নন্দীগ্রামে যাঁর চাকরি গিয়েছে, আমি ওনাকে চিনি না। আমি অনেক মানুষকে জানি না। নামের তালিকা দেখাক।’ তিনি আরও বলেন, ‘আমি সরকারকে অনুরোধ করছি, যাতে ২০১২ সালে প্রাথমিকের যে নিয়োগ হয়েছিল পূর্ব মেদিনীপুর জেলায়, তার সঠিকভাবে তদন্ত হোক।’ তাঁর আরও দাবি, শুভেন্দু অধিকারীর বাড়ি শান্তিকুঞ্জের সামনে যে অনাথ আশ্রম ছিল তার তদন্ত হোক। তাঁর প্রশ্ন, এখান থেকে কেন অনাথ আশ্রমটা উঠে গেল? কোথায় গেল? ছেলেরা কোথায় আছে? অনাথ আশ্রম নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত দাবি করেছেন তিনি।

অন্যদিকে অখিল উল্লেখ করেন, শুভেন্দু এখন রাজনৈতিক সৌজন্য হারিয়েছে। তাঁর মতে, সমালোচনা করুক কিন্তু ভাষা জ্ঞান থাকা উচিত। শালীনতা বোধ থাকা দরকার।