আসছে বৃষ্টি ঝেঁপে, প্যাচপ্যাচে গরমের মধ্যে স্বস্তির খবর দিল হাওয়া অফিস

কিছুক্ষণের মধ্যেই কলকাতা এবং তার পাশ্বর্বর্তী এলাকা ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝেঁপে নামতে চলেছে বৃষ্টি।

আসছে বৃষ্টি ঝেঁপে, প্যাচপ্যাচে গরমের মধ্যে স্বস্তির খবর দিল হাওয়া অফিস
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: May 18, 2021 | 8:53 PM

কলকাতা: মাঝে দু-এক দিন আবহাওয়া বেশ মনোরম থাকলেও নতুন করে দক্ষিণবঙ্গে ফিরে এসেছে প্যাচপ্যাচে গরম। মঙ্গলবার আদ্রতা ছিল চরমে। ফলে লকডাউনের মধ্যে ঘরে বসেই ঘেমে-নেয়ে এক সা হয়েছেন রাজ্যবাসী। কিন্তু মন খারাপের কারণ নেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কিছুক্ষণের মধ্যেই কলকাতা এবং তার পাশ্বর্বর্তী এলাকা ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝেঁপে নামতে চলেছে বৃষ্টি।

মৌসম ভবন সূত্রে খবর, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতে সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, ঝাড়গ্রাম-সহ দুই মেদিনীপুরে। দুই বর্ধমান এবং নদিয়া থেকেও হালকা থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। একই সঙ্গে হুগলি, হাওড়া, দুই ২৪ পরগনা, পুরুলিয়ার মতো জেলাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ঘণ্টাদুয়েকের মধ্যেই দক্ষিণবঙ্গের প্রায় সকল জেলায় ঝড়-বৃষ্টি হতে চলেছে বলে জানানো হয়েছে হাওয়া অফিস সূত্রে। এই সময় ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে হাওয়া বইতে পারে এবং ঝড়ও হতে পারে কয়েকটি জেলায়।

আরও পড়ুন: এক্সক্লুসিভ: আমপানের বর্ষপূর্তিতে শক্তিশালী নিম্নচাপের আশঙ্কা বঙ্গোপসাগরে, যাবে কোন দিকে?

গত সপ্তাহেও নিম্নচাপের প্রভাবে বেনজির বর্ষণের সাক্ষী থেকেছিল দক্ষিণবঙ্গ-সহ কলকাতা। নতুন করে বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপও ঘনিভূত হয়েছে। যার জেরে আগামী সময় নতুন করে ঘূর্ণিঝড় ধেয়ে আসতে পারে, এমন একটা আশঙ্কাও তৈরি হয়েছে। কিন্তু মঙ্গলবার দক্ষিণবঙ্গে আদ্রতার মাত্রার কারণে যে গুমট আবহাওয়া তৈরি হয়েছিল, তা থেকে বৃষ্টির মাধ্যমেই কিছুটা রেহাই মিলতে পারে আমজনতার।