Alipurduar Road: লক্ষ টাকার রাস্তার উদ্বোধন মুখ্যমন্ত্রীর, সেই রাস্তাই ‘খুঁজে’ পাচ্ছেন না এলাকাবাসীরা!

Alipur Road: স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাস্তা সংস্কারের জন্য টাকা বরাদ্দ হয়েছিল। কিন্তু সেই টাকা আত্নসাৎ করেছেন এলাকারই কয়েকজন। তাই রাস্তা সংস্কার হয়নি। কিন্তু এদিকে আবার উদ্বোধনও হয়ে গিয়েছে।

Alipurduar Road:  লক্ষ টাকার রাস্তার উদ্বোধন মুখ্যমন্ত্রীর, সেই রাস্তাই 'খুঁজে' পাচ্ছেন না এলাকাবাসীরা!
রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 12:59 PM

আলিপুরদুয়ার: রাস্তার সংস্কারই হয়নি। অথচ গত ৮ জুন মুখ্যমন্ত্রী সুভাষিণীতে গিয়ে আলিপুরদুয়ার ২ নম্বর ব্লকের ওই রাস্তার উদ্বোধনও করে গিয়েছেন। বেহাল রাস্তা নিয়ে ক্ষুদ্ধ গ্রামবাসীরা। পুনরায় রাস্তা সংস্কারের দাবি জানিয়ে কয়েক ঘণ্টা পথ অবরোধে সামিল হন এলাকার বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কয়েক লক্ষ টাকা খরচ করে নাকি এই রাস্তা সংস্কার করা হয়েছে। মুখ্যমন্ত্রী নাকি উদ্বোধনও করে গিয়েছেন। কিন্তু রাস্তাটা হল কোথায়? পিচ পড়ল কোথায়? স্থানীয় বাসিন্দারা এই প্রশ্ন তুলে চারমাইল এলাকার ভাটিবাড়ি – আলিপুরদুয়ার সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাস্তা সংস্কারের জন্য টাকা বরাদ্দ হয়েছিল। কিন্তু সেই টাকা আত্নসাৎ করেছেন এলাকারই কয়েকজন। তাই রাস্তা সংস্কার হয়নি। কিন্তু এদিকে আবার উদ্বোধনও হয়ে গিয়েছে।

রাস্তার আবারও সংস্কারের দাবিতে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারাই। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দেন। এ ব্যাপারে আলিপুরদুয়ার ২ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি অনুপ দাস বলেন, “এত বড় রাস্তা। টুকরো টুকরো করে করা হয়েছে। আসলে সিপিএমের তো করার কিছু নেই। বিজেপির সঙ্গ আঁতাত করে এসব করছে। রাস্তা ঠিকই হয়েছে।” স্থানীয় বাসিন্দাদের অভিযোগ কার্যত ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন সভাপতি অনুপ দাস। শেষপর্যন্ত রাস্তা আদৌ কি সংস্কার হবে, তা নিয়ে প্রশ্ন গ্রামবাসীদের।

অন্যদিকে বিজেপি নেতার বক্তব্য, “এরকম ভুয়ো কাজ অনেক রয়েছে। এরকম কোনও গ্রাম পঞ্চায়েত নেই, যেখানে কাজ না করেই পয়সা তোলা হয়ে গিয়েছে। কাগজে কলমে কাজ হয়েছে নিশ্চয়ই তা না হলে তো মুখ্যমন্ত্রী উদ্বোধন করতে পারেন না।”