পিপিই কিট পরে করোনা পরীক্ষায় ব্যস্ত বিডিও, আক্রান্তদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন নিজেই

অতিমারি পরিস্থিতিতে প্রশংসনীয় উদ্যোগ আলিপুরদুয়ারের কালচিনির বিডিও (BDO) প্রশান্ত বর্মন (Prashanta Barman) -এর। পিপিই কিট পরে নিজেই নেমে পড়লেন চা-শ্রমিকদের লালারসের নমুনা সংগ্রহে।

পিপিই কিট পরে করোনা পরীক্ষায় ব্যস্ত বিডিও, আক্রান্তদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন নিজেই
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 12, 2021 | 7:43 PM

আলিপুরদুয়ার: প্রতিদিন জেলায় করোনা (Corona) আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই পরীক্ষার উপর আরও জোর দিয়েছে প্রশাসন। এই প্রেক্ষিতে অনন্য ভূমিকায় দেখা গেল আলিপুরদুয়ারের কালচিনির বিডিও (BDO) প্রশান্ত বর্মন (Prashanta Barman) কে। পিপিই কিট পরে বিডিও নিজেই নেমে পড়লেন চা-শ্রমিকদের লালারসের নমুনা সংগ্রহে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে ত্রস্ত বাংলা তথা সারা দেশ। চিকিৎসক, স্বাস্থকর্মী থেকে প্রশাসনিক কর্তা ও কর্মীরা নিজেদের প্রাণীর ঝুঁকি নিয়ে করোনা মোকাবিলায়। এই আবহে সাহসী পদক্ষেপ আলিপুরদুয়ারের কালচিনির বিডিও-র। চা বাগানে গিয়ে শ্রমিকদের লালারসের নমুনা সংগ্রহ করলেন তিনি। গরিব শ্রমিকদের মধ্যে যাতে মারণ ভাইরাসের সংক্রমণ না ছড়িয়ে পড়ে সেদিকে খেয়াল রেখেই তাঁর এই উদ্যোগ। দিলেন করোনা আবহে সচেতনতার পাঠ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিডিও জানান, করোনা টেস্ট নিয়ে তেমন স্বতঃস্ফূর্ত নন বাগান শ্রমিকরা। অনেকেই ভয় পেয়ে পিছিয়ে যান। তাঁদের এই ভীতি দূর করতে স্বাস্থ্য দফতরকে সঙ্গে নিয়ে টেস্টিংয়ের উদ্যোগ নেওয়া হয়েছে। বিডিও প্রশান্ত বর্মন আরও যোগ করেন, রাজ্য তথা জেলাজুড়ে করোনার প্রকোপ বাড়ছে। কালচিনির বেশির ভাগই চা-বাগান এলাকা। এখানে ২১ টি চা-বাগান রয়েছে। চা-বাগানের শ্রমিকরা ভয় পাচ্ছেন কোভিডকে। তাঁদের ভয় দূর করতেই এই উদ্যেগ নিয়েছি।

বিডিও জানান, “এদিন ২০০ জনের করোনা পরীক্ষার জন্য লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে। এভাবেই চা-বাগান,বাজার-সহ সমস্ত এলাকায় এমন উদ্যোগ নেব। আমি হাত লাগিয়েছি, তার কারণ অনেক যোদ্ধারা ভয় পাচ্ছেন। তাই আমি নিজে পিপিই কিট পড়ে বার্তা দিচ্ছি যে, এটা ভয়ের নয়।

প্রসঙ্গত, বিডিও হিসেবে এটাই প্রশান্তবাবুর প্রথম চাকরি। তাঁর বাড়ি কোচবিহারে। কয়েক মাস আগে রাজনৈতিক বিতণ্ডায় কালচিনির বিডিও অফিসে তালা লাগিয়ে দেয় শাসক দল। তখন বিডিও অফিসের সামনে মাটিতে বসেই অফিসের কাজ সেরেছিলেন প্রশান্ত বর্মণ। করোনা পরিস্থিতিতে নিজে বাড়ি বাড়ি ঘুরে পৌঁছে দিচ্ছেন সরকারি পরিষেবা।

আরও পড়ুন: এবার দ্রুত হবে করোনা পরীক্ষা, জলপাইগুড়িতে খুলে যাচ্ছে ভিআরডিএল ল্যাব 

শ্রমিক পরিবারকে চাল-ডাল হোক বা দরিদ্র পরিবারে রুপশ্রী প্রকল্পের সুবিধা, সব কিছুই দুয়ারে পৌঁছে দিচ্ছেন এই বিডিও সাহেব। স্বাস্থ্য আধিকারিক নিয়ে করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন নিজে। এবার চা-শ্রমিকদের ভীতি দূর করতে পিপিই কিট পরে করোনা পরীক্ষায় নিজেই নামলেন ময়দানে।