Alipurduar COVID: বাড়ছে সংক্রমণ, আলিপুরদুয়ারের ২০টি ওয়ার্ডে শুরু ভ্যাকসিনেশন

Alipurduar COVID: ১ জুলাই থেকে ৩ জুলাই গোটা রাজ্যে করোনা সংক্রমণের সংখ্যা ৫০৬০ জন। বিশেষজ্ঞদের মতে, শিশু এবং ভ্যাকসিনবিহীন মানুষদের মধ্যেই এই সংক্রমণ নতুন করে দেখা গিয়েছে। স্বাভাবিকভাবেই এই সংক্রমণ ঠেকাতে সক্রিয় রাজ্য সরকার।

Alipurduar COVID: বাড়ছে সংক্রমণ, আলিপুরদুয়ারের ২০টি ওয়ার্ডে শুরু ভ্যাকসিনেশন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 5:05 PM

আলিপুরদুয়ার: করোনার বাড়বাড়ন্ত নিয়ে তৎপর আলিপুরদুয়ার পৌরসভা। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত ২০টি ওয়ার্ডে ক্যাম্প করে দেওয়া হবে করোনার ভ্যাকসিন। পাশাপাশি দেওয়া হবে বুস্টার ডোজ়ও। সোমবার চেয়ারম্যান প্রসেনজিৎ কর এবং কাউন্সিলর পার্থ সরকার ১১ নং ওয়ার্ডে ভ্যাকসিন ক্যম্পে উপস্থিত ছিলেন। গোটা বিষয়টি তাঁর তত্ত্বাবধানে হয়। রাজ্যে যখন হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা, ঠিক তখনই আলিপুরদুয়ারের শহরে সংক্রমণ ঠেকাতে সক্রিয় ভূমিকায় পৌরসভা। সূত্রের খবর, ১ জুলাই থেকে ৩ জুলাই গোটা রাজ্যে করোনা সংক্রমণের সংখ্যা ৫০৬০ জন। বিশেষজ্ঞদের মতে, শিশু এবং ভ্যাকসিনবিহীন মানুষদের মধ্যেই এই সংক্রমণ নতুন করে দেখা গিয়েছে। স্বাভাবিকভাবেই এই সংক্রমণ ঠেকাতে সক্রিয় রাজ্য সরকার।

দু’দিন আগেই শিলিগুড়িতে এক কোভিড আক্রান্ত রোগীর মৃত্যু হয়। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয়, কোভিড পজিটিভ এক রোগীর। স্বাস্থ্য দফতর সূত্রেই জানা যাচ্ছে, তৃতীয় ঢেউয়ের পর বহু দিন কোভিডে আক্রান্ত হয়ে রোগী মৃত্যু তথ্য সামনে আসেনি। এবার ফের এক আক্রান্তের মৃত্যু হয়েছে শিলিগুড়িতে। তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত ব্যক্তি কার্শিয়াঙের চুনাভাটির বাসিন্দা।

রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে, রাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮২২ জন। শনিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসের পরীক্ষা করানো হয়েছে ১২ হাজার ৯২১ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে পজিটিভিটি রেট ১৪.৯৪ শতাংশ। কোভিডের জেরে রবিবার রাজ্যে মৃত্যু হয়েছে তিন জনের। রাজ্য সরকারের প্রকাশিত রিপোর্ট অনুসারে, গোটা অতিমারি পর্বে রাজ্যে করোনাভাইরাস মোট প্রাণ কেড়েছে ২১ হাজার ২২২ জনের। মোট আক্রান্ত হয়েছেন ২০ লক্ষ ৩২ হাজার ৬৬৩ জন।