Alipurduar Elephant: রাস্তার পার হতে গিয়ে মাঝপথেই দাঁড়িয়ে পড়লেন, গজরাজের মহিমায় দীর্ঘক্ষণ রুদ্ধ জাতীয় সড়ক

Alipurduar Elephant: বেশ খানিকক্ষণ জাতীয় সড়কের মাঝে দাঁড়িয়ে থাকতে দেখা যায় দাঁতাল বুনো হাতিটিকে। এর ফলে অনেক গাড়ি সড়কে দাঁড়িয়ে থাকে রাস্তায়। ব্যাপক যানজট তৈরি হয় এলাকায়।

Alipurduar Elephant: রাস্তার পার হতে গিয়ে মাঝপথেই দাঁড়িয়ে পড়লেন, গজরাজের মহিমায় দীর্ঘক্ষণ রুদ্ধ জাতীয় সড়ক
জলপাইগুড়িতে হাতির দৌরাত্ম্য
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 8:34 AM

আলিপুরদুয়ার: মেজাজই আসল রাজা। আর মেজাজ তো তার সঙ্গেই থাকে। বহাল তবিয়তে আপন খেয়ালে গা এলিয়ে রাস্তায় প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন তিনি। রাস্তা পার হচ্ছেন, এপাশ থেকে ওপাশ। দু’দিক থেকেই গাড়ি আসছে। তাতে কী! তাঁর দুলকি চালে গাড়ি থেকে যাচ্ছে, তবে গতি থামছে না মহারাজের। কিছু একটা চিবোতে চিবোতে শরীর দুলিয়ে আপন খেয়ালে মত্ত তিনি। চতুর্দিকে সব ঝক্কি তখন ‘কাট-আউট’। রাস্তা পার হতে গিয়েই আবার দাঁড়িয়ে পড়লেন মাঝখানে। সে আরেক জ্বালা। নড়ছেনও না, চড়ছেনও না। মহা ফাঁপরে পড়েন গাড়ি চালকরাও।

অগত্যা, গাড়ি থামিয়ে তাঁকেই দেখে চলেছেন। দীর্ঘক্ষণ রাস্তাতেই দাঁড়িয়ে থাকলেন গজরাজ। আর তার জেরে ব্যস্ত সময়ে জাতীয় সড়কে যানজট। শনিবার বিকাল থেকে আলিপুরদুয়ার জেলার মাদারিহাট খয়েরবাড়ি এলাকায় দাঁপিয়ে বেড়াচ্ছে বুনো হাতি। বিকালে একটি দাঁতাল রাস্তা পার হচ্ছিল। তখনই রাস্তার মাঝে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে পড়ে সে।

বেশ খানিকক্ষণ জাতীয় সড়কের মাঝে দাঁড়িয়ে থাকতে দেখা যায় দাঁতাল বুনো হাতিটিকে। এর ফলে অনেক গাড়ি সড়কে দাঁড়িয়ে থাকে রাস্তায়। ব্যাপক যানজট তৈরি হয় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরা। হুলাপার্টি দলও পৌঁছয়।হাতিটিকে রাস্তা থেকে সরানোর ব্যবস্থা করা হয়। রাস্তায় একেবারে আড়াআড়িভাবে দাঁড়িয়ে ছিল হাতিটি। ফলে পাশ কাটিয়ে গাড়ি যাওয়ার কোনও উপায় ছিল না। রাস্তায় গাড়ির লম্বা লাইন পড়তে থাকে। দীর্ঘক্ষণ চেষ্টার পর হাতিটিকে জঙ্গলের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। কিন্তু হাতিটি গ্ৰামে ঢুকে পড়ে। আতঙ্কিত রয়েছেন গ্রামবাসীরা। বনকর্মীরা রয়েছে ঘটনাস্থলে রয়েছেন।