Alipurduar: একের পর এক তাজা বোমা উদ্ধার আলিপুরদুয়ারে

Bomb Recover: গতকাল রাত দশটা নাগাদ বোমা ফাটার শব্দকে ঘিরে আতঙ্কিত ছিলেন এলাকার বাসিন্দারা।

Alipurduar: একের পর এক তাজা বোমা উদ্ধার আলিপুরদুয়ারে
তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 1:33 PM

আলিপুরদুয়ার: সামনে রয়েছে নির্বাচন। আর তার আগেই বোমা উদ্ধার জেলায়। সকাল-সকাল তাজা বোমার (Bomb) উদ্ধারকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

আলিপুরদুয়ারের (Alipurduar) শামুকতলা থানার ভাটিবাড়ি তগ্রাম পঞ্চায়েতের পশ্চিম কুমারী জান এলাকা। সেখানেই আজ সকালে উদ্ধার হয় দু’টি তাজা বোমা। জানা গিয়েছে, গতকাল রাত দশটা নাগাদ একটি বোমা ফাটার শব্দকে ঘিরে আতঙ্কিত ছিলেন এলাকার বাসিন্দারা। এরপর ফের সকালে রেশন ডিলার জিতেন্দ্র চন্দ্র দাসের বাড়ির সামনে একটি তাজা বোমা দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা। গত রাতে ফাটা বোমার শুতলি, জর্দার কৌটা দেখতে পায় বলেও দাবি স্থানীয়দের।

খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় ভাটিবাড়ী ফাঁড়ির পুলিশ। পুলিশ পৌঁছে গোটা এলাকা ঘিরে রেখেছে। তার পাশাপাশি খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকে। সমগ্র ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ঘটনাস্থানে যান এসডিপি ও দেবাশিস চক্রবর্তী। ১২টা ১০ নাগাদ বম্ব স্কোয়াড বোমা নিষ্ক্রিয় করে।

এস ডিপি ও বলেন,”কী কারণে এখানে বোমা এল তদন্ত করে দেখা হচ্ছে। ভয় দেখানো না অন্য কোনও ঘটনা তা নিয়ে পুলিশ তদন্ত করছে। কারা এর পেছনে জড়িত তাও তদন্ত করছে।”

উল্লেখ্য, এর আগে নবমীর সন্ধ্যায় বোমাতঙ্ক ছড়ায় বর্ধমান স্টেশনে। সেখানে পড়ে থাকা একটি ব্যাগকে ঘিরে তৈরি হয় বোমাতঙ্ক। যাত্রীদের হুড়োহুড়িতে ছড়াল তীব্র চাঞ্চল্য। বন্ধ করে দেওয়া হল ট্রেন (Train) চলাচল।

জানা গিয়েছে, বর্ধমান স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে একটি পড়ে থাকা ব্যাগকে ঘিরে বোমাতঙ্ক ছড়ায় বৃহস্পতিবার সন্ধ্যায়। বোমাতঙ্কের জেরে ১ নম্বর প্লাটফর্ম দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এদিকে মানুষের হুড়োহুড়িতে টনক নড়ে পুলিশের (Burdwan Police)। বর্ধমান স্টেশনে উপস্থিত হন জেলা পুলিশ সুপার কামনাশিস সেন।

স্থানীয়রা জানিয়েছেন,  ১ নম্বর প্ল্যাটফর্মের জিআরপি অফিসের ঠিক পাশেই কালো রঙের একটি ব্যাগ দীর্ঘক্ষণ পড়ে থাকতে দেখেন কয়েকতজন। সন্দেহ হয় স্টেশনে প্রতীক্ষারত যাত্রীদের। ছড়ায় বোমাতঙ্ক। এর মধ্যে আরপিএফের স্নিফার ডগের পাশাপাশি জেলা পুলিশের স্নিফার ডগ নিয়ে যাওয়া হয়। পুলিশ সুপার জানান, একটি কুকুর ব্যাগ শুঁকে বারুদ থাকার ইঙ্গিতও দেয়েছে। তাই আমরা ঝুঁকি না নিয়ে বোম স্কোয়াডকে খবর দিয়েছি। এখন গোটা এলাকা বালির বস্তা দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। কাউকে প্ল্যাটফর্মের দিকে যেতে দেওয়া হচ্ছে না। যাতায়াত করতে দেওয়া হচ্ছে না স্টেশনের মধ্যে। ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন: Trekkers death in Uttarakhand: ছুটি পেলেই চলে যেতেন ট্রেকিংয়ে, এবার সঙ্গে ছিলেন মামাও! উত্তরাখণ্ডে শেষ আরও এক পাহাড়প্রেমী বাঙালি