Alipurduar Rain: ৪০ ছুঁইছুঁই তাপমাত্রা এক ধাক্কায় নামল ২৭, দু’এক পশলা বৃষ্টিতেই স্বস্তি উত্তরবঙ্গবাসীর

Alipurduar: এরপর বাড়তে থাকে তাপমাত্রা। সূর্যের প্রখর তেজে রীতিমত নাজেহাল হয়ে পড়ে আলিপুরদুয়ারবাসী।

Alipurduar Rain: ৪০ ছুঁইছুঁই তাপমাত্রা এক ধাক্কায় নামল ২৭, দু'এক পশলা বৃষ্টিতেই স্বস্তি উত্তরবঙ্গবাসীর
আলিপুরদুয়ারে বৃষ্টি (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jul 19, 2022 | 12:41 PM

আলিপুরদুয়ার: বর্ষা ঢোকার শুরুতেই তুমুল বৃষ্টিতে ভিজেছিল উত্তরবঙ্গ। লাগাতার বৃষ্টির জেরে সেখানকার নদীগুলিতে জারি হয়েছিল লাল সতর্কতা। নেমেছিল ধস, ভেঙেছিল রাস্তা। সেই পরিস্থিতি কাটিয়ে উঠে ধীরে-ধীরে স্বাভাবিক হয়েছিল উত্তর বাংলা।

এরপর বাড়তে থাকে তাপমাত্রা। সূর্যের প্রখর তেজে রীতিমত নাজেহাল হয়ে পড়ে আলিপুরদুয়ারবাসী। তাপমাত্রা বাড়তে-বাড়তে পৌঁছয় ৩৯ ডিগ্রি পর্যন্ত। তখন একটাই দাবি ছিল সেখানকার বাসিন্দাদের বৃষ্টি কবে হবে। শেষমেশ পরিত্রাণ মিলল কিছুটা।

মঙ্গলবার সকাল থেকে কালো মেঘে ছেয়ে রয়েছে আলিপুরদুয়ারের আকাশ।নেমেছে বৃষ্টি। ৩৭ থেকে ৩৯ এর তাপমাত্রা এক ধাক্কায় নেমে হয়েছে ২৮ ডিগ্রিতে। যার জেরে কিছুটা স্বস্তি পেয়েছেন সেখানকার বাসিন্দারা। এ দিকে, একটানা বৃষ্টি হলে কিছুটা হলেও লাভবান হবেন কৃষকরা এমনটাই মনে করছেন আবহবিদরা।

এ রাজ্যে জুন মাসের শুরু থেকে জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত যা বৃষ্টি হয়েছে, তা কলকাতা ও দক্ষিণবঙ্গের ক্ষেত্রে প্রথমবার। আবহাওয়াবিদরা বলছেন, অন্তত ১০ বছর এ ছবি বাংলা দেখেনি। জুন মাসে বঙ্গোপসাগরে কোনও নিম্নচাপই হয়নি। তবে সে মাসে উত্তরবঙ্গে আবার প্রচুর বৃষ্টি হয়েছে। কিন্তু প্রথমে বর্ষার বৃষ্টি হলেও, দ্বিতীয়ভাগে বৃষ্টির দেখা নেই উত্তরবঙ্গের জেলাগুলিতে। যার জেরে কার্যত তাপপ্রবাহের পরিস্থিতিও দেখা গিয়েছে গত সপ্তাহেই। মৌসুমী অক্ষরেখা ওড়িশামুখী হতেই বৃষ্টি কমেছে। পরিষ্কার আকাশে সূর্যের তেজও বেড়েছে। গরমে অসুস্থ হয়ে এক পড়ুয়ার মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে।

এই খবরটিও পড়ুন

এরপর চলতি সপ্তাহের দ্বিতীয়ার্ধে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয় উত্তরবঙ্গে। সেই মতোই আজ রীতিমত আকাশ কালো করে বৃষ্টি নেমেছে ওই এলাকায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla