শ্মশানে পুড়ল ১০০ টাকার প্রচুর নোট! কারণ খুঁজতে গিয়ে ধন্দে পুলিশ

পোড়া নোট (Burned Note) ঘিরে চাঞ্চল্য ছড়াল রাজ্যে। পশ্চিম বর্ধমানের আসানসোলে (Asansol) এ দিন কল্যাণেশ্বরী মন্দির সংলগ্ন শ্মশানের কাছে থেকে প্রচুর পোড়া নোট উদ্ধার করা হয়।

শ্মশানে পুড়ল ১০০ টাকার প্রচুর নোট! কারণ খুঁজতে গিয়ে ধন্দে পুলিশ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 6:03 PM

আসানসোল: কালীঘাটের পর আসানসোলের কল্যাণেশ্বরী। ফের এক বার পোড়া নোট (Burned Note) ঘিরে চাঞ্চল্য ছড়াল রাজ্যে। পশ্চিম বর্ধমানের আসানসোলে (Asansol) এ দিন কল্যাণেশ্বরী মন্দির সংলগ্ন শ্মশানের কাছে থেকে প্রচুর পোড়া নোট উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া পোড়া নোটের বেশিরভাগই ১০০ টাকার।

পুলিশ জানিয়েছে, সব পোড়া নোট একত্র করে গুনে দেখা গিয়েছে, উদ্ধার হওয়া টাকা পরিমাণ ৫ হাজার টাকারও বেশি। সূত্রের খবর, এ দিন পোড়া নোটগুলি দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে নোটগুলি উদ্ধার করে কুলটি থানার কল্যাণেশ্বরী ফাঁড়ির পুলিশ।

বৃহস্পতিবার অজিতেশ নগর রাস্তার ধারে ওই এলাকার কিছু যুবক পোড়া নোটগুলি দেখতে পায়। বিক্ষিপ্তভাবে নোটগুলি পড়েছিল। কে বা কারা পাঁচ হাজার টাকা পুড়িয়েছে তা জানা যায়নি। তবে স্থানীয়দের একাংশের মতে, তন্ত্র সাধনায় মনস্কামনা পূরণ হলে অনেক সময় নোট পোড়ানোর রেওয়াজ রয়েছে। হতে পারে সেরকম কোনও ঘটনার সঙ্গেই এই পোড়া নোটগুলির যোগসূত্র জড়িয়ে।

আরও পড়ুন: ‘কালীঘাট থেকেই চোর ধরা পড়বে’, কার দিকে ইঙ্গিত লকেটের?

তবে টাকা পোড়ানো আইনত অপরাধ, পুলিশ তদন্ত শুরু করেছে। টাকা পোড়ানোর নেপথ্যে আসল রহস্য কী তা জানার চেষ্টা করছে পুলিশ। আবার অনেকের মতে, মৃতদেহ দাহ করতে এসে এই টাকা জ্বালিয়ে দেওয়ার ঘটনাও ঘটতে পারে। এই ঘটনার তদন্ত শুরু করেছে কল্যাণেশ্বরী ফাঁড়ির পুলিশ। উল্লেখ্য, কালীঘাটেও এরকম পোড়া নোট কয়েকদি আগে পাওয়া গিয়েছিল। পরে জানা যায়, স্থানীয় একটি মন্দিরের বস্তাবন্দি ভেজা টাকা সেখানে ফেলে গিয়েছিল এক রিক্সাচালক।

আরও পড়ুন: ‘তুমিও মানুষ, আমিও মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়’, শাহকে বিঁধলেন অভিষেক