BJP: নিজের লেটার প্যাড ব্যবহার করে মোটা অঙ্কের টাকা নেওয়ার অভিযোগ, বিজেপি নেতাকে শোকজ দলের

Bankura: সম্প্রতি বিভিন্ন সামাজিক মাধ্যমে বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা কমিটির সদস্য অশোক বিদের একটি দলীয় লেটার প্যাড ভাইরাল হয়।

BJP: নিজের লেটার প্যাড ব্যবহার করে মোটা অঙ্কের টাকা নেওয়ার অভিযোগ, বিজেপি নেতাকে শোকজ দলের
বিজেপি নেতা অশোক বিদ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 12:32 PM

দলের লেটার প্যাড ব্যবহার করে ব্যবসায়িক সংগঠনের কাছ থেকে দীর্ঘদিন ধরেই মোটা অঙ্কের চাঁদা নেওয়ার অভিযোগ বাঁকুড়া জেলার বিজেপি নেতার বিরুদ্ধে বিরুদ্ধে। চাঁদার প্রাপ্তি-স্বীকার লেখা সেই লেটার প্যাড সামাজিক মাধ্যমে (Social Media) ছড়িয়ে পড়তেই তোলপাড় শুরু হয়। দলের তরফে কারণ দর্শাতে বলা হয় বিজেপি নেতা অশোক বিকে। ঘটনার সত্যতা স্বীকার করে দলীয় নেতৃত্বের কাছে ইতিমধ্যেই ভূল স্বীকার করে নিয়েছেন অভিযুক্ত ওই বিজেপি নেতা। ঘটনা প্রকাশ্যএ আসতেই শুরু রাজনৈতিক দড়ি টানাটানি।তৃণমূলের কটাক্ষ এটাই বিজেপির সংস্কৃতি।

সম্প্রতি বিভিন্ন সামাজিক মাধ্যমে বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা কমিটির সদস্য অশোক বিদের একটি দলীয় লেটার প্যাড ভাইরাল হয়। সেই লেটার প্যাডে দেখা যায় অশোক বিদ দলীয় কর্মসূচীর জন্য ‘ধান্য মিল অ্যাসোসিয়েশন’ নামক একটি ব্যবসায়ী সংগঠনের কাছ থেকে চাঁদা বাবদ ২৫ হাজার টাকার প্রাপ্তি স্বীকার করেছেন। সামাজিক মাধ্যমে এই লেটার প্যাড ছড়িয়ে পড়তেই রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়।

বিজেপি নেতৃত্বের একাংশের মতে এইভাবে নিজের লেটারহেড ব্যবহার করে চাঁদা সংগ্রহ দলের শৃঙ্খলার পরিপন্থী। সামাজিক মাধ্যমে লেটার হেডটি ছড়িয়ে পড়ার পরই ঘটনার সত্যতা যাচাইয়ের উদ্যেশ্যে ওই জেলা কমিটির সদস্যকে দলের তরফে কারন দর্শাতে বলা হয়। সাতদিনের মধ্যে সেই শো কজের জবাব দিতে বলা হয়েছে অশোক বিদকে। বিজেপির দাবি এই ধরনের কোনও বিষয়কে দল সমর্থন করে না। অপরদিকে, অশোক বিদ তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছেন। তাঁর দাবি ব্লক স্তরে দলীয় কর্মসূচি করার জন্য রাজ্য বা জেলা থেকে কোনও তহবিল দেওয়া হয় না। তাই চাঁদা বাবদ ওই অর্থ সংগ্রহ করতে হয়েছে। দলীয় রসিদ না থাকায় বাধ্য হয়ে লেটার হেডেই চাঁদার প্রাপ্তিস্বীকার করতে হয়েছে।

অশোক বিদের দাবী দলের তরফে শোকজ চিঠি পেতেই তিনি নিজের ভূল স্বীকার করে দলের কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন। প্রাপ্তিস্বীকার লেখা লেটার প্যাডটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ক্ষেত্রে নিজের দলেরই কর্মীদের একাংশের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন বিজেপি নেতা। তৃণমূলের দাবি, মিল মালিকদের কাছ থেকে চাঁদার নামে জোর করে ওই টাকা আদায় করা হয়েছে। বিজেপির নিচুতলা থেকে উপর তলা পর্যন্ত এটাই বিজেপির সংস্কৃতি।