Mamata Banerjee in Bankura: ৭২ হাজার কোটি বিনিয়োগ বাঁকুড়ায়, বাড়বে কর্মসংস্থানও, প্রতিশ্রুতি মমতার

Mamata Banerjee: বাঁকুড়ার প্রশাসনিক সভা থেকে মমতা জানালেন, জেলায় ৭২ হাজার কোটির বিনিয়োগ আসবে। আগামীদিনে এর থেকে অনেক কর্মসংস্থান বাড়বে বলেও জানান মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee in Bankura: ৭২ হাজার কোটি বিনিয়োগ বাঁকুড়ায়, বাড়বে কর্মসংস্থানও, প্রতিশ্রুতি মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2022 | 5:25 PM

বাঁকুড়া : পুরুলিয়ার পর এবার বাঁকুড়াতেও। বিশাল অঙ্কের বিনিয়োগের প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ার প্রশাসনিক সভা থেকে মমতা জানালেন, জেলায় ৭২ হাজার কোটির বিনিয়োগ আসবে। আগামীদিনে এর থেকে অনেক কর্মসংস্থান বাড়বে বলেও জানান মুখ্যমন্ত্রী। কিষান মান্ডি সংক্রান্ত সমস্যা নিয়ে কথা বলার সময় মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, প্রয়োজন হলে কিষান মান্ডিতে সিসিটিভি লাগাতে হবে এবং সেই সিসিটিভি যাতে কেউ খারাপ না করে দেয়, তার নজরদারি করার জন্য প্রয়োজনে লোক নিয়োগ করতে হবে। সেই সংক্রান্ত বিষয়ে কথা বলার সময়েই মুখ্যমন্ত্রী এই ৭২ হাজার কোটির বিনিয়োগের কথা বলেন।

মুখ্যমন্ত্রী আরও বলেন, “জব কার্ড থাকা সত্বেও যাঁরা কাজ পান না, অথচ তাঁরা গরিব… স্বনির্ভর গোষ্ঠীর কার্ড থাকা সত্বেও যাঁরা কাজ পান না… এমএ, বিএ পাশ করা সত্বেও যাঁরা চাকরি পাচ্ছেন না… এই স্থানীয় লোকজনদের নেওয়া হচ্ছে না কেন? এদের চুক্তিভিত্তিক হিসেবে নিলে কে প্রশ্ন করবে? যাঁরা প্রশ্ন তুলবে, তাঁদের জিজ্ঞেস করুন, লোককে সঠিক কাজটা দেওয়া আমার কাজ? লোকে সঠিক দাম পাক, এটা আমার কাজ? নাকি আইনের জায়গায় বেআইনি কাজ করাটা আমাদের কাজ?” মুখ্যমন্ত্রী দাবি করেন, “যদিও অনেক কিছু করা হয়েছে। বেকারত্ব ৪০ শতাংশ কমিয়েছি। কিন্তু আরও আছে। বাঁকুড়াতে ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগ হচ্ছে। অনেক কর্মসংস্থান তৈরি হবে আগামী দিন”

বাঁকুড়ার প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী পরামর্শ দেন, “একটি স্কিম তৈরি করুন বা একটি পলিসি তৈরি করে আমাদের কাছে পাঠান। ক্যাবিনেট বৈঠকে আমরা বিষয়টি দেখে নেব।” মমতার বক্তব্য, “আপনাদের যখন কাজ বাড়ছে, চাহিদা বাড়ছে, সাধারণ মানুষকে বেশি সুযোগ দেওয়া হচ্ছে… তখন এই সব কাজের জন্য একটি মূল্যল রাখতে হবে। সেই মূল্যে ওই স্থানীয় লোকদের দিয়ে ওই কাজগুলি করাবেন।” উল্লেখ্য, এর আগে পুরুলিয়াতেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৭২ হাজার কোটির বিনিয়োগের আশ্বাস দিয়েছেন।