‘সিপিএমের অত্যাচারকে হার মানিয়েছে তৃণমূল’, লকডাউনকে স্বাগত জানিয়ে খোঁচা বিজেপির

কষ্টের ছবি দেখে রাজ্যপালের চোখে জল এসে গিয়েছে বলে দাবি করেন শমীক

'সিপিএমের অত্যাচারকে হার মানিয়েছে তৃণমূল', লকডাউনকে স্বাগত জানিয়ে খোঁচা বিজেপির
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 15, 2021 | 7:44 PM

কলকাতা: রাজ্যে কার্যত লকডাউনের সিদ্ধান্তে স্বাগত জানালেও তৃণমূল সরকারকে কটাক্ষ করতে ছাড়ল না বিজেপি। ভোট পরবর্তী সন্ত্রাসের বিষয়টি তুলে ধরে এ দিন বিজেপি রাজ্য সহ-সভাপতি শমীক ভট্টাচার্য বলেন, “আমরা অবাক এই লকডাউনে। সন্ত্রাসের মধ্যেই এই লকডাউন! আমাদের কর্মীরা ৩৩০টির বেশি শিবিরে আশ্রয় নিয়েছে। রেশন দোকানে তৃণমূলের কর্মীরা বসে বিজেপি কর্মীদের রেশন তুলতে দিচ্ছে না। তাই প্রশাসনের উচিত ছিল লকডাউন করার আগে ঘর ছাড়াদের ঘরে ফেরানো। তবু আমরা এই লকডাউনের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।”

এর পাশাপাশি প্রতিদিনের ন্যায়ে এ দিনও তৃণমূলের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগে সরব হয়েছে বিজেপি। এমনকি, “তৃণমূল সিপিএমের অত্যাচারকেও হার মানিয়েছে” বলে তোপ দাগেন শমীক। তাঁর কথায়, “কী যে অত্যাচার হচ্ছে তা বলে বোঝানো যাবে না।” এই সময় বুদ্ধিজীবীদের কেন দেখা পাওয়া যাচ্ছে না তা নিয়েও প্রশ্ন তোলেন এই বিজেপি নেতা। আসনের নিরিখে বিজেপি তৃণমূলের তুলনায় অনেকটা পিছিয়ে থাকলেও গেরুয়া শিবির যে ২ কোটি ২৮ লক্ষ ভোট পেয়েছে সেটাও মনে করিয়ে দিতে চান বিজেপির রাজ্য সহ-সভাপতি।

আরও পড়ুন: বড় খবর: কোভ্যাক্সিন তৈরি করতে গুজরাটের সংস্থাকে ছাড়পত্র ভারত বায়োটেকের

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সফর নিয়ে তৃণমূলের তরফে একাধিক প্রশ্ন তোলা হলেও এ দিন তার বিরুদ্ধে ফের একবার ঢাল তুলেছেন বিজেপি নেতা। তাঁর দাবি, অত্যাচারের ছবি সহ্য করতে না পেরেই জেলায় জেলায় ছুটে গিয়েছেন ধনখড়। কষ্টের ছবি দেখে রাজ্যপালের চোখে জল এসে গিয়েছে বলে দাবি করেন শমীক। একই সঙ্গে কেন শাসকদলের পক্ষ থেকে বারবার রাজ্যপালকে নিশানায় নেওয়া হচ্ছে সেই নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

আরও পড়ুন: এগিয়ে আসছে ক্রমশ, ২-৩ ঘণ্টার মধ্যে শক্তিশালী সাইক্লোনে পরিণত হবে ‘টাউকটে’