কাটোয়া হাসপাতালে বাড়ানো হচ্ছে কোভিড শয্যা, পরিদর্শনে এলেন বিধায়ক

এদিন, বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্য়ায় বলেন, "আমরা মহকুমা ছাড়াও পার্শ্ববর্তী বীরভূম ও মুর্শিদাবাদ জেলা থেকে আসা করোনা রোগীদের চিকিৎসা যাতে কাটোয়া মহকুমা হাসপাতাল থেকে দিতে পারি তার ব্যবস্থা করছি।"

কাটোয়া হাসপাতালে বাড়ানো হচ্ছে কোভিড শয্যা, পরিদর্শনে এলেন বিধায়ক
বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 27, 2021 | 8:24 PM

পূর্ব বর্ধমান: করোনা মোকাবিলায় কাটোয়া হাসপাতালে বাড়ানো হল কোভিড শয্যার (COVID Bed) সংখ্যা। বৃহস্পতিবার হাসপাতাল পরিদর্শনে এলেন কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। এদিন, বিধায়কের সঙ্গে উপস্থিত ছিলেন সহকারি স্বাস্থ্যআধিকারিক ড. শুভ্রজ্যোতি দে।

কাটোয়া হাসপাতালের (Katwa Mahakuma Hospital) সুপার জানিয়েছেন, বৃহস্পতিবার হাসপাতাল পরিদর্শনে আসেন রোগী কল্যাণ সমিতির সদস্য তথা কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। সম্প্রতি রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশে কাটোয়া মহকুমা হাসপাতালে কোভিড ওয়ার্ডের সম্প্রসারণের কাজ শুরু করা হয়েছে। ইতিমধ্যে কোভিড ওয়ার্ডে করোনা রোগীদের (COVID Patient) জন্য ১০ টি শয্যা বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ, সবমিলিয়ে এখন হাসপাতালে মোট কোভিড শয্যার সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০টি। এছাড়াও, হাসপাতালের মেল ওয়ার্ডটিকে অতিরিক্ত কোভিড ওয়ার্ড হিসেবে ব্যবহারের প্রাথমিক কাজ শুরু হয়েছে। চাইল্ড ও মেল ওয়ার্ডটিকে হাসপাতালের দোতলায় স্থানান্তরিত করা হবে। কোভিড রোগীদের জন্য অতিরিক্ত যাতায়াতের রাস্তাও করার পরিকল্পনা হয়েছে।

এদিন, বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্য়ায় বলেন, “আমরা মহকুমা ছাড়াও পার্শ্ববর্তী বীরভূম ও মুর্শিদাবাদ জেলা থেকে আসা করোনা রোগীদের চিকিৎসা যাতে কাটোয়া মহকুমা হাসপাতাল থেকে দিতে পারি তার ব্যবস্থা করছি।” জেলার সহকারী স্বাস্থ্য আধিকারিক শুভজ্যোতি দে বলেন, “কাটোয়ায় আগে ২০ টি কোভিড শয্যা ছিল। এখন সেই সংখ্যা বাড়িয়ে আরও দশটি অর্থাৎ মোট ৩০ টি কোভিড শয্যার ব্যবস্থা করা হল। পৃথক একটি করোনা ওয়ার্ড যাতে করা যায়, সেই পরিকাঠামোর বিষয়টি খতিয়ে দেখতেই আজ ইঞ্জিনিয়ার ও মেডিক্যাল বিশেষজ্ঞদের নিয়ে হাসপাতাল পরিদর্শনের কাজটি করা হল।খুব দ্রুত এখানে কোভিড ওয়ার্ড চালু হবে।”

আশার কথা, গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমেছে দৈনিক সংক্রমণ। তবে প্রতিরোধ করা যাচ্ছে না মৃত্য়ুহার। স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ১৬ হাজার ২২৫। রাজ্যের পজিটিভিটি রেটও কমে ২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৩ জনের।

আরও পড়ুন: কপালে ভাঁজ ফেলছে কৃ্ষ্ণ ছত্রাক! আসানসোলে সংক্রমিত এক কোভিডজয়ী