Birbhum: আগ্নেয়াস্ত্র বিক্রির ছক বানচাল পুলিশের, শান্তিনিকেতনে ৬টি দেশি পিস্তল ও ৩ রাউন্ড গুলি-সহ গ্রেফতার ১

Birbhum: পুলিশর দাবি ওই আগ্নেয়াস্ত্র গুলি মুঙ্গের থেকে আনা হয়েছিলো। এই ব্যবসার সঙ্গে আর কে বা কারা জড়িত তা জানতে ধৃতকে নিজেদের হেপাজতে নিয়েছে পুলিশ।

Birbhum: আগ্নেয়াস্ত্র বিক্রির ছক বানচাল পুলিশের, শান্তিনিকেতনে ৬টি দেশি পিস্তল ও ৩ রাউন্ড গুলি-সহ গ্রেফতার ১
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2022 | 9:07 PM

বীরভূম: ৬ টি আগ্নেয়াস্ত্র ও ৩টি কার্তুজ সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল শান্তিনিকেতন (Santineketan) থানার পুলিশ (Police)। সূত্রের খবর, ধৃত শেখ রমজান নামে ওই ব্যক্তির উপর পুলিশের নজর ছিল দীর্ঘদিন থেকেই। তাঁর অবৈধ কাজের খোঁজ পেয়েই রাখা হচ্ছিল নজর। অবশেষে তাঁকে হাতেনাতে ধরতে সক্ষম হল পুলিশ। পুলিশ সূত্রে খবর, তাঁদের কাছে গোপন সূত্রে খবর আসে রমজান অন্যত্র কিছু আগ্নেয়াস্ত্র বিক্রির পরিকল্পনা করেছে। এরই বীরভূম (Birbhum) পুলিশের কিছু পদস্থ কর্তাদের নিয়ে রমজানকে ধরতে একটি দল গঠন করা হয়। 

চার জায়গায় নাকা চেকিংয়ের ব্যবস্থাও করা হয়। শেষ পর্যন্ত বোলপুরের শিয়ানের কাছে বাইক নিয়ে আসার সময় তাঁকে গ্রেফতার করা হয় বলে জানা যাচ্ছে। উদ্ধার হয় ৬টি আগ্নেয়াস্ত্র ও তিন রাউন্ড গুলি। ধৃতের বাড়ি দুবরাজপুরে। পুলিশর দাবি ওই আগ্নেয়াস্ত্র গুলি মুঙ্গের থেকে আনা হয়েছিলো। এই ব্যবসার সঙ্গে আর কে বা কারা জড়িত তা জানতে ধৃতকে নিজেদের হেপাজতে নিয়েছে পুলিশ।

এ প্রসঙ্গে বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠি বলেন, “আমাদের নির্দিষ্ট সোর্স থেকে আগ্নেয়াস্ত্র বিক্রি হবে বলে খবর পেয়েছিলাম। এ খবর জানার পরেই দুবরাজপুর থানা, ওসি শান্তিনিকেতন, ওসি পাড়ুইকে জানাই। আরও কয়েকজন অফিসারকে নিয়ে ওকে ধরার জন্য একটা দল তৈরি করি। চার জায়গায় নাকা চেকিংয়েরও ব্যবস্থা করা হয়। শেষ পর্যন্ত ওকে গ্রেফতার করা সম্ভব হয়। ওর কাছ থেকে ৬টি দেশি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করেছি। কাকে বিক্রি করতে যাচ্ছিল, কোথা থেকে নিয়ে এসেছে এগুলো ওকে আমরা জেরার সময় জিজ্ঞাসাবাদ করেছি। ওকে আজ আদালতে তোলা হয়েছিল। বিচারক ওর ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।”