Bagtui Bomb Recovered: বারান্দায় রাখা কালো প্লাস্টিকে ছিল তাজা বোমাগুলি, ফের বগটুইয়ে চাঞ্চল্য

Bagtui Bomb Recovered: এলাকার মানুষ বোমাগুলি দেখতে পেয়ে পুলিশে খবর দেন। খবর পেয়ে রামপুরহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বোমা ও বোমা তৈরির মশলার সন্ধান পান।

Bagtui Bomb Recovered: বারান্দায় রাখা কালো প্লাস্টিকে ছিল তাজা বোমাগুলি, ফের বগটুইয়ে চাঞ্চল্য
বগটুইয়ে বোমা উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2022 | 2:44 PM

বীরভূম: বগটুইয়ের থেকে কয়েকশো মিটারের দূরত্ব। ফের তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বগটুইয়ের পাশের গ্রাম পাবরোখিয়া গ্রামে। রবিবার সকালে ওই এলাকা থেকে ১৫ টি তাজা বোমা উদ্ধার হয়েছে। বীরভূমের রামপুরহাট থানার পাবরোখিয়া গ্রামে সাবের শেখের বাড়ির বারান্দার নীচে একটি প্লাস্টিক পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। ওই প্লাস্টিকের ঝোলার মধ্যেই বোমাগুলি রাখা ছিল।

এলাকার মানুষ বোমাগুলি দেখতে পেয়ে পুলিশে খবর দেন। খবর পেয়ে রামপুরহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বোমা ও বোমা তৈরির মশলার সন্ধান পান। শেষং পাওয়া খবর অনুযায়ী, আপাতত ওই এলাকাটিকে ঘিরে রেখেছে পুলিশ। খবর দেওয়া হয় বম্ব স্কোয়ার্ডেও । তদন্তকারীরা খতিয়ে দেখছেন, ওই এলাকায় বোমা কারা মজুত করেছিল, বোমার মশলাও বা কেন রাখা হয়েছিল? তদন্ত শুরু করেছে রামপুরহাট থানার পুলিশ।

নারকীয় কাণ্ডের রেশ এখনও কাটিয়ে উঠতে পারে নি বগটুইয়ের বাসিন্দা। ২১ মার্চ, সোমবার সন্ধেয় বীরভূমের বগটুই মোড়ে খুন হন বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ৷ তাঁর মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যে বগটুই গ্রামের পূর্বপাড়ায় তাণ্ডব চালায় একদল যুবক৷ আগুন ধরিয়ে দেওয়া হয় কয়েকটি বাড়িতে৷ সেই আগুনে ঝলসে মৃত্যু হয় ৭ জনের৷ নিহতদের অধিকাংশ মহিলা ও শিশু৷ পরে আরও একজনের মৃত্যু হয় রামপুরহাট হাসপাতালে।

বগটুইয়ের ঘটনায় প্রথমে সিট এই ঘটনার তদন্ত শুরু করলেও পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার হাতে পায় সিবিআই। বগটুই কাণ্ডের পর মুখ্যমন্ত্রী গিয়ে বলেছিলেন, রাজ্য জুড়ে বোমা ও বেআইনি অস্ত্র উদ্ধারের অভিযান চালাবে পুলিশ। পুলিশ রাজ্য জুড়ে অভিযান চালায়। রাজ্যের বিভিন্ন প্রান্ত অস্ত্র ও বোমা উদ্ধার হয়। কিন্তু এরই মধ্যে বগটুই থেকে ফের বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াচ্ছে।