Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনার বাড়ি পেতে লাগবে কাটমানি, বিস্ফোরক অভিযোগ মণিরুল ইসলামের বিরুদ্ধে

Birbhum Awas Yojana: সেই কাটমানির টাকা না দেওয়ায় তার দ্বিতীয় ও তৃতীয় কিস্তির টাকা দেওয়া বন্ধ করেছেন অভিযুক্ত মণিরুল।

Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনার বাড়ি পেতে লাগবে কাটমানি, বিস্ফোরক অভিযোগ মণিরুল ইসলামের বিরুদ্ধে
আবাস যোজনায় কাটমানি চাওয়ার অভিযোগ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 6:13 PM

বীরভূম: শাসকদলের বিরুদ্ধে কাটমানির অভিযোগ আজকের নয়। একাধিকবার, একাদিক বিষয়ে তাদের বিরুদ্ধে কাটমানি খাওয়ার অভিযোগ উঠিয়েছে সমস্ত বিরোধীদল। তবুও যেন টনক নড়ছে না কিছু নেতা-কর্মীদের। আবাস যোজনায় আবারও কাটমানির অভিযোগ। জানা গিয়েছে, আবাস জোযনার (Awas Yojana) বাড়ি তৈরি করতে তৃণমূল পঞ্চায়েত সদস্য মণিরুল ইসলামকে দিতে হবে নগদ পঁয়ত্রিশ হাজার টাকা। আর সেই টাকা না দেওয়ায় ঘর তৈরির কাজ সম্পূর্ণ করতে দিলেন না ও পঞ্চায়েতের সদস্য। এমনই গুরুতর অভিযোগ তুলে এক উপভোক্তা লিখিতভাবে নালিশ জানালেন ব্লক আধিকারিককে।

ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটি এক নম্বর ব্লকের কলিঠা পঞ্চায়েতের মধুরা গ্রামে। উপভোক্তা এনামুল হকের দাবি, তিনি প্রধানমন্ত্রীর আবাস যোজনায় বাড়ি তৈরি করছেন। এবার প্রথম কিস্তির টাকা পেলেও দ্বিতীয় ও তৃতীয় কিস্তির টাকা পায়নি। তাঁর অভিযোগ পঞ্চায়েত সদস্য মণিরুল ইসলাম তার কাছ থেকে পঁয়ত্রিশ হাজার টাকার দাবি করেছেন। এবার সেই কাটমানির টাকা না দেওয়ায় তার দ্বিতীয় ও তৃতীয় কিস্তির টাকা দেওয়া বন্ধ করেছেন অভিযুক্ত মণিরুল। ফলত টাকার অভাবে বাড়ি তৈরির কাজ অর্ধেক হয়েই পড়ে রয়েছে। রীতিমত অসুবিধায় পড়তে হচ্ছে তাকে। ইতিমধ্যে গোটা বিষয়টি জানিয়ে ওই পঞ্চায়েত সদস্যর বিরুদ্ধে ব্লক আধিকারিক, পঞ্চায়েত সভাপতি, প্রধানকে লিখিত অভিযোগ জানিয়েছন এনামূল বাবু।

এই বিষয়ে এনামূল হক বলেন, “আমার বাবার নামে প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে বাড়ি তৈরি করছি। সেই কারণে প্রথম যখন গ্রাম পঞ্চায়েত সদস্যের কাছে যাই ছবি করানোর জন্য আমায় বলা হয় পঁয়ত্রিশ হাজার টাকা দিতে। এবার এত টাকা দিলে বাড়ি করব কী দিয়ে? ওরা কোনও কথাই শোনেনা। টাকা চায় বারবার আমার কাছে। এরপর প্রথম কিস্তির টাকা ঢুকতেই আমি বাড়ি তৈরি শুরু করি। কিন্তু দ্বিতীয়, তৃতীয় কিস্তির টাকা আমায় দেওয়া হচ্ছে না। আমি প্রধান, ব্লক সভাপতি প্রত্যেককে জানাই। কিন্তু কেউই আমার কোনও কথা শোনেনি।” উল্টোদিকে, যার বিরুদ্ধে এত অভিযোগ সেই মণিরুল ইসলাম সমস্ত অভিযোগ উড়িয়ে বলেন, “এটা সম্পূর্ণ ভিত্তিহীন। আমি কারোর কাছেই টাকা চাইনি। আমার কাছে আরও অনেক মানুষেরই টাকা ঢুকেছে। কেউ বলতে পারবে না এই আমি টাকা চেয়েছি।”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা