Accident: বেপরোয়া লরির ধাক্কা! ভাঙল গণেশ মন্দিরের একাংশ

Birbhum: আটক করা হয় বালি বোঝাই একটি লরিকে।

Accident: বেপরোয়া লরির ধাক্কা! ভাঙল গণেশ মন্দিরের একাংশ
ঘাতক লরি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 10:55 AM

সিউড়ি: সিউড়িতে লরির ধাক্কায় ভাঙলো পরপর ৩ টি দোকান, ক্ষতিগ্রস্ত গণেশ মন্দিরের একাংশ, ঘটনাস্থলে উপস্থিত পুলিশ।

বীরভূমের সিউড়ি ১ নম্বর ব্লকের অন্তর্গত লম্বদারপুর গ্রামের কাছে ৬০ নম্বর জাতীয় সড়কের ঘটনা । বেপরোয়া লরিটি এসে ধাক্কা মারে পরপর তিনটি দোকানে, ক্ষতিগ্রস্ত হয় একটি গণেশ মন্দিরের একাংশও।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে বীরভূমের মহম্মদ বাজারের দিক থেকে পাথর বোঝাই একটি লরি আসছিল সিউড়ির দিকে। অপরদিকে লম্বদারপুর গ্রাম থেকে বালি বোঝাই একটি লরি উঠছিল জাতীয় সড়কে। তখনই মুখোমুখি সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয় দুটি লরির। সংঘর্ষ এড়াতে পাথর বোঝাই লরি চালক নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে দোকানগুলিতে।

ঘটনাস্থানে থাকা কর্তব্যরত পুলিশকর্মীরা উদ্ধার করে লরি চালককে। আটক করা হয় বালি বোঝাই একটি লরিকে। ঘটনাস্থানে এখনও উপস্থিত রয়েছে বীরভূমের সিউড়ি থানার পুলিশ।

কয়েকদিন আগে বীরভূমে আরও একটি বড়সড় দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দুজন ব্যক্তির।  আহত হয়েছেন আরও তিন জন। তাঁদের মধ্যে রয়েছে এক শিশু ও এক মহিলা। তাঁদের প্রত্যেককে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে বীরভূমের সিউড়ি সদর হাসপাতালে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক ও বাকি দুজনের অবস্থা স্থিতিশীল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে দুবরাজপুরের দিক থেকে রামপুরহাটের দিকে যাচ্ছিল দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি। সম্ভবত তারাপীঠের দিকেই যাচ্ছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। অপরদিকে রামপুরহাটের দিক থেকে দুবরাজপুরের দিকে আসছিল একটি বড় গাড়ি। তখনই মুখোমুখি সংঘর্ষ হয়। এই কারণেই পথদুর্ঘটনা। ঘটনাস্থলে ইতিমধ্যেই গিয়ে পৌঁছেছে বীরভূমের সিউড়ি থানার পুলিশ। ক্রেনের মাধ্যমে চারচাকা গাড়িটিকে রাস্তায় তোলার কাজ চলছে।

স্থানীয় এক বাসিন্দা সাদ্দাম জানান, তাঁরা সকালে এসে দেখেন গাড়িটি মাঠের মাঝখানে পড়ে রয়েছে। ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। তাঁরা ছুটে গিয়ে দেখেন, গাড়ি মধ্যেই দুজন মৃত অবস্থায় পড়ে রয়েছে। বাকি তিনজন বেঁচে আছে দেখে সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন তাঁরাই। এখনও মৃতদের পরিচয় জানা যায়নি।

এদিকে, পথদুর্ঘটনায় (Road Accident) মৃত্যুর হার কমাতে কেন্দ্রের তরফে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ‘গুড সামারিটান স্কিম’ নামে এই প্রকল্পের আওতায় পথদুর্ঘটনায় আহতদের যথা সময়ের মধ্যে হাসপাতালে পৌঁছে দিলে দেওয়া হবে উপযুক্ত পারিতোষিক। কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রকের গাইডলাইন অনুযায়ী, একজন পথচারী বছরে সর্বাধিক পাঁচবার পুরস্কৃত হবেন। সব থেকে বেশি যিনি এই পুরস্কার পাবেন, তার জন্য জাতীয় স্তরেও সম্মাননা অপেক্ষা করে থাকবে। কেন্দ্র সেই সম্মান দেবে। তা নগদ ১ লক্ষ টাকা পর্যন্তও হতে পারে। সংশ্লিষ্ট মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এই কর্মসূচিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রাথমিক ভাবে ৫ লক্ষ টাকার অনুমোদন দিয়েছে পরিবহণ মন্ত্রক। দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতেও এই পুরস্কার দেওয়া হবে।

আরও পড়ুন: New Terrorist Group: চিন্তা বাড়ছে উপত্যকা ঘিরে, ৯ জওয়ানের হত্যার দায়স্বীকার করল নতুন জঙ্গিগোষ্ঠী