হাতে ব্যাট, মুখে ‘খেলা হবে’, মাঠে নেমেই ‘বাউন্ডারি’ হাঁকালেন অনুব্রত

ভোটের ময়দানে অনুব্রত (Anubrata Mondal) কোন খেলা দেখাবেন জানা নেই, তবে খেলার মাঠে বেশ আত্মবিশ্বাসী দেখাল তাঁকে।

হাতে ব্যাট, মুখে 'খেলা হবে', মাঠে নেমেই 'বাউন্ডারি' হাঁকালেন অনুব্রত
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2021 | 3:59 AM

বোলপুর: রাজনীতির ময়দানে তিনি অনেকটা অল রাউন্ডারের মত। তঁর মুখে নিত্য নতুন স্লোগান ছাড়া বাংলার রাজনীতি নিরামিষ। আর খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও যখন বলছেন ‘খেলা হবে’। তখন আক্ষরিক অর্থেই খেলার মাঠে নেমে পড়লেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। যাঁকে দলীয় সভা বা পার্টি অফিসে বসে বিরোধী পক্ষকে হুঁশিয়ারি দিতে দেখতেই অভ্যস্ত বাংলার মানুষ তাঁকেই দেখা গেল একেবারে অন্য মেজাজে।

খেলার মাঠেও যে তিনি কম যান না সেটাই বুঝিয়ে দিলেন অনুব্রত। বোলপুরে দিন দুয়েক আগে শুরু হয় ক্রিকেট টুর্নামেন্ট। বুধবার ছিল তার শেষ দিন। সেখানেই ব্যাট হাতে পুল-হুক হাঁকালেন অনুব্রত। আর বল হাতে হাজির ছিলেন মত্‍স্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। এ দিন অনুব্রতর ব্যাটে মাঠের বাইরে আছড়ে পড়ল একটা বল। আরেকটা বল দ্রুতগতিতে পার করল বাউন্ডারি লাইন। অর্থাৎ ব্যাট হাতেও কম যান না তিনি।

মাঠ থেকে বেরনোর মুখে সাংবাদিকদের বললেই ‘খেলা হবে’। তিনি বলেন, ‘মনে আছে, খেলা শুরু করেছিলাম শিবপুরে?’ ২০১৭ সালের নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে সভার আয়োজন করেন বিক্ষুব্ধ জমিদাতারা। যা ঘিরে বাম-তৃণমূলের সংঘর্ষও হয়। সে কথাই মনে করিয়ে দেন অনুব্রত।

খবর পেয়ে সংঘর্ষের দিন বিকেলে শিবপুর পৌঁছন অনুব্রত। তৎকালীন ডিএসপি কাশীনাথ মিস্ত্রিকে ডেকে নিজের হাতের ঘড়ি দেখিয়ে বলেন, “ক’টা বাজে? ৪.১৫ মিনিট। ৭টা পর্যন্ত সময় দিলাম। ৯টার মধ্যে আমি ঢুকে যাব। এক জনেরও বাড়ি-ঘর রাখব না। তাণ্ডবলীলা খেলে দেব। ভয়ঙ্কর খেলে দেব।’’

আরও পড়ুন: ঠিক করেছে পুলিশ’ রাকেশ কাণ্ডে বিস্ফোরক রূপা, পাল্টা দিলেন দিলীপ

সদ্য ফাঁড়া কাটিয়েছেন অনুব্রত। মঙ্গলবারই তাঁর কনভয় দুর্ঘটনার কবলে পড়ে। কনভয়ের পিছনে থাকা দুটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। নিয়ন্ত্রণ হারিয়ে পিছনের গাড়ি সামনের গাড়িটিকে ধাক্কা মারে। দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয় গাড়ি দুটি। তবে গাড়ি দুটি ছাড়া আর কারও কোনও ক্ষতি হয়নি। অনুব্রত মন্ডলের গাড়িতে বা অনুব্রত মন্ডলেরও কোনও আঘাত লাগেনি বলে জানা গিয়েছে।