Anubrata Mondal: পার্থ কাণ্ডে অস্বস্তিতে দল, দোসর অনুব্রত ইস্যু, কেষ্টর সঙ্গে কি দূরত্ব বাড়াচ্ছে দল?

Anubrata Mondal: অনুব্রত প্রসঙ্গে প্রশ্ন করা হলে, তা একপ্রকার এড়িয়েই যান তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। তিনি বলেছেন, "একজন অসুস্থ মানুষকে নিয়ে কথা না বলাই ভাল।"

Anubrata Mondal: পার্থ কাণ্ডে অস্বস্তিতে দল, দোসর অনুব্রত ইস্যু, কেষ্টর সঙ্গে কি দূরত্ব বাড়াচ্ছে দল?
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2022 | 9:06 AM

কলকাতা: বারবার ন’বার। গরুপাচার মামলায় তলব করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। একবার বাদে ৮ বারই অসুস্থতার কথা বলে এড়িয়েছেন সিবিআই হাজিরা। বুধবারও নিজাম প্যালেসে হাজিরা দেবেন না তিনি। এখনও পর্যন্ত তেমনটাই সূত্রের খবর। ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতি মামলায় জেল হেফাজত হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। এবার পঞ্চায়েত ভোটের আগে কেষ্টর তলবে, ফের একবার অস্বস্তিতে শাসক দল। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

বারবার কেন্দ্রীয় তদন্তকারীর হাজিরা এড়িয়ে বিরোধীদের সমালোচনার মুখে পড়েছেন অনুব্রত মণ্ডল। বিভিন্ন সময় বারবার কেষ্টর পাশে দাঁড়িয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার অসুস্থতার কথা বলে হাজিরা এড়ানোর টেকনিকও এবার ফেল হয়েছে এসএসকেএমে। আগামী বছর রাজ্যে পঞ্চায়েত ভোট, ইতিমধ্যেই তা নিয়ে তত্‍পরতা শুরু হয়েছে শাসক দলে। বিভিন্ন জেলা নিয়ে বৈঠক করছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। কিন্তু অনুব্রত প্রসঙ্গে এখনও সেভাবে কিছুই শোনা যায়নি শাসক দলের তরফে। দলের এই আচরণ কী দূরত্ব বাড়ানোর ইঙ্গিত, তুঙ্গে জল্পনা।

কেষ্ট ইস্যুতে তৃণমূল প্রশ্ন

আগামী বছরই রাজ্যে পঞ্চায়েত ভোট। এমনিতেই পার্থকাণ্ডে অস্বস্তিতে শাসক দল। দোসর অনুব্রত ইস্যু। ২০১৮-র পঞ্চায়েত ভোটে অশান্তির পুনরাবৃত্তি এড়াতে চায় তৃণমূল। ভোটে কালো তালিকায় ছিল বীরভূম, উত্তর ২৪ পরগনা। স্বচ্ছ ভাবমূর্তি ফেরাতে কি তাই কেষ্ট বিতর্ক এড়াতে চাইছে ঘাসফুল শিবির? রাজনৈতিক বিশ্লেষকরা সেই প্রশ্ন তুলেছেন।

অনুব্রত প্রসঙ্গে প্রশ্ন করা হলে, তা একপ্রকার এড়িয়েই যান তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। তিনি বলেছেন, “একজন অসুস্থ মানুষকে নিয়ে কথা না বলাই ভাল।”

বুধবার শহরের দুই প্রান্তে কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেই কর্মসূচি থেকে কি কোন বার্তা আসবে? নাকি কেষ্ট প্রসঙ্গে নীরবতাই হবে পথ? সেটাই এখন দেখার।