Bagtui Massacre: আনারুল সহ ২৫ জনের জামিন নামঞ্জুর আদালতের, ফের জেল হেফাজতের নির্দেশ

Bagtui: বুধবার জেল হেফাজতে থাকা এই অভিযুক্তদের আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। সেই মোতাবেক আজ তারা হাজিরা দেয়।

Bagtui Massacre: আনারুল সহ ২৫ জনের জামিন নামঞ্জুর আদালতের, ফের জেল হেফাজতের নির্দেশ
আনারুলের জামিন নামঞ্জুর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2022 | 2:56 PM

বগটুই: বগটুই গণহত্যা কাণ্ডে আনারুল হোসেন-সহ আরও ২৫ জনের জামিন নামঞ্জুর করল রামপুরহাট আদালত। তাদের ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছ। বুধবার জেল হেফাজতে থাকা এই অভিযুক্তদের আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। সেই মোতাবেক আজ তারা হাজিরা দেয়।

এ দিন, রামপুরহাট আদালতে অভিযুক্তদের আইনজীবী জামিনের তাদের জামিনের আবেদন করেন। কিন্তু সেই জামিন মঞ্জুর করেননি রামপুরহাট মহকুমা আদালতের অতিরিক্ত মুখ্য দায়রা বিচারপতি । তখনই অভিযুক্তদের ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। আগামী ১৫ জুন তাদের আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।অন্যদিকে, আনারুল সহ পাঁচজনের জামিনের আবেদন করা হয় জজ কোর্টে। সেই আবেদনের শুনানি হবে ৩ জুন।

বস্তুত, গত ২২ মে বগটুইকাণ্ডে রামপুরহাট থানার প্রাক্তন আইসিকে তলব করা হয় কলকাতায়। ওইদিন সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয় থানার প্রাক্তন আইসি ত্রিদিব প্রামাণিককে। এ দিন, সকাল ১০টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে যান তিনি। বিকেল ৫টা পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। সূত্রের খবর, এই পুলিশ আধিকারিকের কাছ থেকে বেশ কিছু নথি নিয়েছে সিবিআই। আবারও তাঁকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলবের মুখে পড়তে হবে কি না সেটা এদিনের বয়ান রিভিউয়ের পরই সিদ্ধান্ত নেওয়া হবে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

গত ২১ মার্চ বীরভূমের রামপুরহাটের ১৪ নম্বর জাতীয় সড়কের ধারে রামপুরহাট বগটুই মোড়ে বোমা মেরে খুন করা হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান ভাদু শেখকে। সেই খুনের বদলা নিতে সেদিন রাতেই বগটুই গ্রামে ১০টি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। পরদিন সকালে আটজনের পোড়া দেহ উদ্ধার করা হয়। দিন কয়েক পর রামপুরহাট মেডিকেল কলেজ হাসপাতালে আরও এক মহিলার মৃত্যু হয়। দীর্ঘ একমাস মৃত্যুর সঙ্গে লড়াই করার পর মারা যান আরও একজন।

ঘটনার পর দু’দিন পরই বগটুইয়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দাঁড়িয়ে তিনি ঘটনায় স্থানীয় তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি আনারুল হোসেনকে গ্রেফতারের নির্দেশ দেন। এই আনারুলের বিরুদ্ধে প্রথম থেকেই অভিযোগের আঙুল তোলেন এলাকার লোকজন।