‘প্রসবের সময়েই কাঁচির খোঁচা লাগে সদ্যোজাতর মাথায়’! পরের পরিণতি আরও মর্মান্তিক

Birbhum: মঙ্গলবার প্রসব যন্ত্রণা নিয়ে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন রাখি দাস। তিনি চন্দ্রপুর থানার কুসমাসুল গ্রামের বাসিন্দা।

'প্রসবের সময়েই কাঁচির খোঁচা লাগে সদ্যোজাতর মাথায়'! পরের পরিণতি আরও মর্মান্তিক
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 1:49 PM

বীরভূম: প্রসবের সময় মাথায় ‘কাঁচির খোঁচা’। অতঃপর মর্মান্তিক মত্যু সদ্যজাতর। অভিযোগ ঘিরে তুলকালাম সিউড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। চিকিত্সার গাফিলতির অভিযোগ তুলেছে পরিবার।

মঙ্গলবার প্রসব যন্ত্রণা নিয়ে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন রাখি দাস। তিনি চন্দ্রপুর থানার কুসমাসুল গ্রামের বাসিন্দা। বুধবার তিনি সন্তান প্রসব করেন। অভিযোগ, প্রসবের সময় তাঁর সন্তানের মাথা কাঁচিতে কেটে যায়। অসুস্থ হয়ে পরলে সদ্যোজাতকে এসএনসিইউতে ভর্তি করা হয়৷ পরে মৃত্যু হয় সদ্যোজাতর।

ঘটনার কথা জানতেই ক্ষোভে ফেটে পড়ের পরিবারের সদস্যরা। চিকিৎসার গাফিলতির অভিযোগ করেছেন রাখি দাসের পরিবারের সদস্যরা। রাখির আত্মীয়রা সদ্যোজাতকে কোলে নিয়ে তার মাথাটি দেখান। তাতে ক্ষতের চিহ্ন স্পষ্ট রয়েছে। পরিবারের সদস্যদের বক্তব্য, “আমরা দেখি আমাদের বাচ্চার মাথা থেকে রক্ত বেরোচ্ছে। কী হয়েছে প্রশ্ন করতে কিছুই বলেননি চিকিত্সকরা। আমরা তো কিছুই বুঝতে পারছি না।”

কী কারণে শিশুর মৃত্যু তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন সিউড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সুপার শোভন দে। তাঁর কথায়, “অভিযোগ সব সময়ই অভিযোগ। লিখিত হওয়ার প্রয়োজন নেই। অভিযোগ পেয়েছি, আমি গোটা বিষয়টি খতিয়ে দেখছি।” আরও পড়ুন: মহিলা তদন্তকারীর স্রেফ ছোট্ট একটা প্রশ্নেই কুপোকাত ‘আইপিএস’ রাজর্ষি! কী সেই প্রশ্ন?