Anubrata Mondal: এ যেন জোড়াফুলের ‘কেষ্টভূম’! পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল ‘খেলবে’ অনুব্রতর নেতৃত্বেই

Anubrata Mondal : একাধিক জেলায় তৃণমূলের সাংগঠনিক রদবদল হয়েছে। তবে বীরভূম জেলায় তৃণমূলের জেলা সভাপতি রইলেন অনুব্রত মণ্ডলই।

Anubrata Mondal: এ যেন জোড়াফুলের 'কেষ্টভূম'! পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল 'খেলবে' অনুব্রতর নেতৃত্বেই
অনুব্রত মণ্ডল
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Aug 01, 2022 | 10:20 PM

বীরভূম : আজ দলের সাংগঠনিক রদবদল করেছে তৃণমূল। একাধিক জেলায় জেলা সভাপতি বদল হয়েছে। তবে বীরভূমে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) উপরই আস্থা রেখেছে শীর্ষ নেতৃত্ব। কেষ্টই থাকছেন তৃণমূলের জেলা সভাপতি। স্বাভাবিক ভাবে তাঁর নেতৃত্বেই পঞ্চায়েত নির্বাচনে বীরভূমে ‘খেলবে’ তৃণমূল। বিজেপি অবশ্য শাসকদলের জেলা সভাপতি বদল না-হওয়া নিয়ে কটাক্ষ করতে ছাড়ল না। গেরুয়া শিবিরের অভিযোগ, বালি পাচার, পাথর পাচার থেকে টাকা যাওয়া বন্ধ হয়ে যাবে বলেই জেলা সভাপতি বদল করেনি তৃণমূল।

২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের মনোনয়ন জমা দিতে না দেওয়ার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। ওই সময় কেষ্টর রাস্তায় উন্নয়ন দাঁড়িয়ে আছে মন্তব্য নিয়ে শোরগোল পড়েছিল। পঞ্চায়েতে বীরভূমে একতরজা জয়লাভ করে তৃণমূল। একুশের বিধানসভা ভোটেও তৃণমূলের জয়জয়কার দেখেছে সকলেই । তবে এ বার সাংগঠনিক পদে রদবদলের সময় অনেকে মনে করেছিলেন, বীরভূমে দলের সাংগঠনিক পদে বদল হতে পারে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেছিলেন, অনুব্রত মণ্ডলের শারীরিক অসুস্থতা ছাড়াও সিবিআই এবং ইডির টানাপোড়েনের জেরে পদ থেকে অব্যাহতি দেওয়া হতে পারে কেষ্টকে। গত কয়েক মাস ধরে সেরকম ভাবে তাঁকে দলীয় কোনও অনুষ্ঠানে দেখাও যায়নি। তাই হয়তো পঞ্চায়েত নির্বাচনের আগে বীরভূম জেলাতেও সাংগঠনিক রদবদল হতে পারে। আজ সেই জল্পনায় জল ঢেলে তৃণমূল নেতৃত্ব জানিয়ে দিল, কেষ্টই থাকছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি।

যদিও এই নিয়ে শাসকদলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহা বলেন, “গতকাল পার্থবাবু স্বীকার করেছেন যে টাকা উদ্ধার হয়েছে, সেটা তাঁর নয়। তাহলে এটা তৃণমূলের টাকা। এই টাকা কোথা থেকে আসত ? এই টাকা বীরভূম থেকে আসত। পাথরের টাকা, বালির টাকা, কয়লার টাকা, গরু পাচারের টাকা। এই টাকার উৎস অনুব্রত মণ্ডল। তাঁকে সরালে এই টাকা কালীঘাটে যাওয়া বন্ধ হয়ে যাবে। সেই কারণে, তাঁকে সরানো হয়নি। মানুষ সব দেখছে।”

বিজেপির বক্তব্যকে গুরুত্ব দিতে নারাজ শাসকদল। তৃণমূলের জেলা সহ সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, “অনুব্রত মণ্ডল শুধুমাত্র বীরভূম জেলায় নয়, রাজ্য জুড়ে যেভাবে দক্ষতা নিয়ে কাজ করেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় তা দেখেছেন। নির্বাচনের সময় তাঁর খাটাখাটনি দেখেছেন। সেজন্যই তাঁর উপর ভরসা রেখেছেন দলনেত্রী।”

এই খবরটিও পড়ুন

বিজেপিকে পাল্টা আক্রমণ করে তিনি বলেন, “বীরভূম জেলায় বিজেপির কোনও সংগঠন নেই। টিভিতে মুখ দেখিয়ে আর সোশ্যাল মিডিয়ায় প্রচার করে নিজেদের সংগঠন শক্ত করার চেষ্টা করছে। কিন্তু এই মুহূর্তে পঞ্চায়েত নির্বাচন হলে দেখা যাবে বীরভূম জেলায় এককভাবে তৃণমূল কংগ্রেস জয়লাভ করছে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla