Sainthia Bomb Video: বোমা নিস্ক্রিয় করল বম্ব স্কোয়াড, আতঙ্কে এলাকা ছাড়ছেন গ্রামবাসী

Birbhum: জেলাগুলিতে তৃণমূলের গোষ্ঠী কোন্দল নতুন কোনও ঘটনা নয়। সোমবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে সাঁইথিয়ার এই ফুলুর গ্রাম পঞ্চায়েতের বহরাপুর গ্রাম।

| Edited By: | Updated on: Nov 15, 2022 | 1:40 PM

সাঁইথিয়া: পঞ্চায়েত ভোটের আগে জেলায় জেলায় অশান্তির অভিযোগ উঠছে। সোমবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে সাঁইথিয়ার (Saithia) ফুলুর গ্রাম পঞ্চায়েতের বহরাপুর গ্রাম। এলাকায় ব্যাপক বোমাবাজির অভিযোগ ওঠে। এই ঘটনায় দুজন জখমও হন। এরপর একটানা তল্লাশি চালিয়ে মঙ্গলবারও উদ্ধার হয় তাজা বোমা। থমথমে সাইঁথিয়া। পরে বোমাগুলিকে নিষ্ক্রিয় করে বম্ব-স্কোয়াড।

জেলাগুলিতে তৃণমূলের গোষ্ঠী কোন্দল নতুন কোনও ঘটনা নয়। সোমবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে সাঁইথিয়ার এই ফুলুর গ্রাম পঞ্চায়েতের বহরাপুর গ্রাম। স্থানীয় বাসিন্দারা এই ঘটনার জন্য দায়ী করেন তৃণমূলের ব্লক সভাপতি সাবের আলি ও স্থানীয় তৃণমূল নেতা তুষার মণ্ডলের অনুগামীদের। তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই দুই গোষ্ঠীর মধ্যে ঝামেলা লেগেছিল। গতকাল তাঁদের মধ্যেই গোলমাল বাঁধে। তা থেকেই ধুন্ধুমার পরিস্থিতি। ঘটনাস্থল থেকে তাজা বোমাও উদ্ধার করা হয় বলে অভিযোগ।

সেই ঘটনার রেশ আজ সকালেও কাটেনি। ইতিমধ্যেই ভয়ের জেরে গ্রাম ছাড়তে শুরু করেছেন এলাকাবাসী। পরিবেশ আজও থমথমে। চলেছে পুলিশি টহল। আরও কোথাও বোমা মজুত রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। উদ্ধার হওয়া বোমাগুলিকে নিস্ক্রিয় করতে শুরু করেছে বোম্ব-স্কোয়াড।

যদিও তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ মানতে নারাজ রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি এই ঘটনাকে নিছক গ্রাম্য বিবাদ বলেই দাবি করেছেন। ফিরহাদ হাকিমের কথায়, সাঁইথিয়ার ঘটনা একটি গ্রাম্য বিবাদের ঘটনা। এই ঘটনায় পুলিশ ব্যবস্থাও নিয়েছে। অনেককেই গ্রেফতার করা হয়েছে। গ্রাম্য বিবাদ সর্বত্রই থাকে। তা নিয়ে বিরোধীরা রাজনীতি করলে কোনও লাভ নেই। ফিরহাদ বলেন, ‘এটা একটা গ্রামীণ বিবাদ বলে শুনেছি। গ্রামের বিবাদ থাকেই। জমিজমা, ধান এসব নিয়ে বিবাদ হয়। এরসঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক আছে বলে আমি মনে করি না। আর অ্যান্টি সোশ্যাল তো অ্যান্টি সোশ্যালই হয়। তাদের কোনও দলও হয় না, কোনও জাত হয় না। পুলিশ সক্রিয়ভাবে অনেককেই গ্রেফতার করেছে। যে আইন হাতে তুলবে, সে ভুগবে। মুখ্যমন্ত্রী পুলিশকে নির্দেশ দিয়ে দিয়েছে।’

Follow Us: