CBI: অনুব্রত ঘনিষ্ঠ বীরভূমের নেতাকে ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের, তলব আউসগ্রামের এক তৃণমূল নেতাকেও

Post Poll Violence: ২০২১ বিধানসভা ভোটের ফলপ্রকাশের দিন বীরভূমের ইলামবাজারে পিটিয়ে খুন করার অভিযোগ ওঠে বিজেপি কর্মী গৌরব সরকারকে। ইলামবাজারে বিজেপি কর্মীকে খুনের মামলাতেই ডেকে পাঠানো হয়েছে অনুব্রত ঘনিষ্ঠ বীরভূমের ওই নেতা।

CBI: অনুব্রত ঘনিষ্ঠ বীরভূমের নেতাকে ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের, তলব আউসগ্রামের এক তৃণমূল নেতাকেও
তৃণমূল নেতা সুদীপ্ত ঘোষকে তলব সিবিআইয়ের
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 10:52 PM

বোলপুর: ভোট পরবর্তী হিংসার ঘটনায় এ বার অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ তৃণমূল নেতা সুদীপ্ত ঘোষকে জিজ্ঞাসবাদ করল সিবিআই। সুদীপ্তকে রবিবার প্রায় চার ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। ভোট পরবর্তী হিংসার ঘটনায় একাধিকবার তলব করা হয়েছে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলকে। বার বার অসুস্থতা দেখিয়ে সিবিআই হাজিরা এড়িয়েছেন তিনি। এ বার সেই মামলায় অনুব্রতের ঘনিষ্ঠ নেতাকে জিজ্ঞাসাবাদ করা হল। সুদীপ্ত ঘোষ বীরভূম জেলা তৃণমূলের সম্পাদক। পূর্ব বর্ধমানের আউসগ্রামের এক নেতাকেও ভোট পরবর্তী হিংসা মামলায় তলব করল সিবিআই। সোমবার দুর্গাপুরের এনআইটি গেস্ট হাউসে হাজিরা দেওয়ার জন্য তাঁকে নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

২০২১ বিধানসভা ভোটের ফলপ্রকাশের দিন বীরভূমের ইলামবাজারে পিটিয়ে খুন করার অভিযোগ ওঠে বিজেপি কর্মী গৌরব সরকারকে। হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তভার গ্রহণ করেছে সিবিআই। ইলামবাজারে বিজেপি কর্মীকে খুনের মামলাতেই ডেকে পাঠানো হয়েছে অনুব্রত ঘনিষ্ঠ বীরভূমের ওই নেতা। প্রায় চার ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর সিবিআই সূত্রে। জানা গিয়েছে, গতকাল রাতে ফোন করে ডাকা হয় তৃণমূল নেতা সুদীপ্তকে। সূত্রের খবর, ভোটের ফল প্রকাশের দিন অনুব্রত মণ্ডল যার যার সঙ্গে ফোনে কথা বলেছিলেন, তাঁদের সকলকেই জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। এর মধ্যে বেশ কয়েকজন সাংবাদিকও রয়েছে বলে জানা গিয়েছে।

অনুব্রত মণ্ডলের পর ভোট পরবর্তী হিংসা মামলায় পূর্ব বর্ধমানের আউশগ্রামের এক তৃণমূল নেতাকেও নোটিস পাঠিয়েছে সিবিআই। ওই তৃণমূল নেতার নাম আহমেদ শামস তবরেজ ওরফে অরূপ মির্ধা। তিনি আউশগ্রাম ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের কার্যকরী সভাপতি ও ভাল্কি অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি পদে রয়েছেন।

সোমবার ৩০ মে  দুর্গাপুরের এনআইটি গেস্ট হাউসে তাঁকে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছে সিবিআই। সিবিআইয়ের ডেপুটি সুপারিন্টেণ্ডেন্ট কেপি শর্মার পাঠানো ওই নোটিস মেল মারফত পেয়েছেন অরূপ মির্ধা। এ নিয়ে  অরূপ মির্ধা বলেছেন, “নোটিস পেয়েছি। তবে কোন মামলায় আমাকে ডাকা হয়েছে আমি ঠিক বুঝতে পারছি না। আমি আমার আইনজীবীর সঙ্গে কথা বলব। তাঁর পরামর্শ অনুযায়ী পদক্ষেপ করব।“ ২০২১ বিধানসভা ভোটের ফল ঘোষণার পর  আউশগ্রাম এলাকাতেও সন্ত্রাস চালানোর অভিযোগ তুলেছিল, রাজ্যের বিরোধী দল বিজেপি।

ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তভার এখন সিবিআইয়ের হাতে। এই মামলায় সিবিআই বিভিন্ন এলাকায় শাসকদলের অনেক নেতাকর্মীদের ডেকে পাঠাচ্ছে।  আউশগ্রামের প্রতাপপুর গ্রামের বাসিন্দা অরূপ মির্ধা অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ বলে পরিচিত। তিনি জানিয়েছেন, শুক্রবার এক সিবিআই আধিকারিক ফোন করেন তাঁকে। ফোন করে ই-মেল আইডি চাওয়া হয়। তার পর শনিবার বিকেলে মেল করে হাজিরা দেওয়ার নোটিস পাঠানো হয়েছে।