Anubrata Mondal: কোম্পানির ডিরেক্টর ছিলেন সুকন্যা, তারই লেনদেনে নজর সিবিআই-এর

Anubrata Mondal: সুকন্যা দুটি সংস্থার ডিরেক্টর ছিলেন বলে জানা গিয়েছে। তাই তাঁর সম্পত্তিতে বিশেষ নজর রয়েছে গোয়েন্দাদের।

Anubrata Mondal: কোম্পানির ডিরেক্টর ছিলেন সুকন্যা, তারই লেনদেনে নজর সিবিআই-এর
ব্যাঙ্ক অ্য়াকাউন্টে নজর দিচ্ছে সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 5:11 PM

বীরভূম : অনুব্রতর মেয়ে সুকন্যার সঙ্গে সিবিআই অফিসারদের কথা হল না ঠিকই। তবে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে নজরদারি চালাতে এবার তৎপর হল সিবিআই। তাই বোলপুরের বাড়ি থেকে বেরিয়ে সোজা ব্যাঙ্কে চলে যান আধিকারিকরা। শান্তিনিকেতনের ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় যান তাঁরা। সূত্রের খবর, ওই ব্যাঙ্কে থাকা অ্যাকাউন্টের মাধ্যমেই সুকন্যার নামে থাকা সংস্থার লেনদেন চলত। তাই ওই অ্যাকাউন্টগুলির তথ্য খতিয়ে দেখতে চান গোয়েন্দারা।

বুধবার ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ওই শাখায় বেশ কিছুক্ষণ ছিলেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য চেয়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছে সিবিআই। তাঁরা দেখতে চান ওই ব্যাঙ্কে অনুব্রত বা তাঁর মেয়ের কটি অ্যাকাউন্ট আছে। সে সব অ্যাকাউন্টে কার সঙ্গে লেনদেন চলত।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে তদন্তে নেমে সুকন্যার নামে একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই। এরপরই তাঁর মেয়েকে জিজ্ঞাসাবাদ করতে তৎপর হয়েছেন তদন্তকারীরা। সেই  কারণেই এ দিন বোলপুরে গিয়েছিলেন তাঁরা। কিন্তু, বাড়িতে প্রবেশ করেও ফিরে আসতে হয় তাঁদের। সূত্রের খবর, সুকন্যা জানিয়ে দেন, মানসিক অবস্থা ভাল নেই বলে সিবিআই-এর মুখোমুখি হবেন না তিনি।

উল্লেখ্য, দুই সংস্থার ডিরেক্টর হিসেবে নাম রয়েছে কেষ্ট-কন্যার। রয়েছে একাধিক জমি। তিনি প্রাথমিক স্কুলের শিক্ষিকা হিসেবে কাজ করে কী ভাবে এত সম্পত্তির মালিক হলেন, তা জানতে চায় সিবিআই।

এরই মধ্যে আবার নিয়োগ দুর্নীতিতেও নাম উঠে এসেছে সুকন্যার। বুধবারই আদালতে আইনজীবী ফিরদৌস শামিম অভিযোগ করেছেন, টেট পাশ না করেই প্রাথমিকে চাকরি পেয়েছিলেন সুকন্যা। দিনের পর দিন তিনি স্কুলে না গিয়ে বেতন পেতেন বলেও অভিযোগ জানিয়েছেন আইনজীবী।