Partha Chatterjee: অপা-র মাটির নীচে টাকা? বাগান খোঁড়া শুরু ইডি আধিকারিকদের

Birbhum: ইডি সূত্রে খবর, ঘটনাস্থলে আধিকারিকদের নিয়ে এসেছেন ইডি কর্তারা। মোতায়েন রয়েছেন প্রচুর সিআরপিএফ জওয়ান।

Partha Chatterjee: অপা-র মাটির নীচে টাকা? বাগান খোঁড়া শুরু ইডি আধিকারিকদের
অপা-তে খোঁড়াখুঁড়ি শুরু (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 4:55 PM

বীরভূম: বোলপুরে সকাল থেকেই পার্থ-অপিতার বাড়ি অপাতে তল্লাশি চালাচ্ছে ইডি। ইতিমধ্যে সেখানে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে পৌঁছে গিয়েছে ইডি-র টিম। এটি পার্থ ও অর্পিতার যৌথ সম্পত্তি ছিল বলে ইডি সূত্রে খবর। সেই সম্পত্তির নথিও এসেছে ইডির হাতে। খবর পাওয়া যাচ্ছে, বাগানে দু’রকমের মাটি পেয়েছেন ইডি তদন্তকারী আধিকারিকরা। তাহলে কি খোঁড়াখুঁড়ি হয়েছে? সেখানেও কি টাকা লুকিয়ে রাখা হয়েছে? ঠিক এই ধরনের প্রশ্ন উঠছে।

ইডি সূত্রে খবর, ঘটনাস্থলে একাধিক আধিকারিকদের নিয়ে এসেছেন ইডি কর্তারা। মোতায়েন রয়েছেন প্রচুর সিআরপিএফ জওয়ান। মজুত করা রয়েছে শাবল ও খোঁড়াখুঁড়ির সামগ্রী। প্রায় দশ কাঠা জমির উপর যেহেতু বাড়িটি অবস্থিত, সেই কারণে বিস্তীর্ণ এলাকা খনন করবেন কে সেই বিষয়ে উঠছে প্রশ্ন।

মাটি খোঁড়াখুঁড়ির কাজ শুরু

জানা গিয়েছে, সিআরপিএফ জওয়ানরা সরাসরি খননে অংশ নিতে নাও পারেন। সেক্ষেত্রে বাইরে থেকে কাউকে ডেকে এনে এই কাজও করানো হতে পারে বলে খবর মিলছে।

এই ঘটনায় দু রকম বিষয় প্রকাশ্যে আসছে। প্রথমত, যখন বাড়ির ভিতরে ইডি কর্তারা পৌঁছন তখন তাঁরা বেশ কিছু কাগজপত্রের সন্ধান পেয়েছেন বলে জানা গিয়েছে। দু’টি ঘরের মধ্যে বেশ কয়েকটি ওয়াড্রব রয়েছে। তার থেকে নথি উদ্ধার হয়েছে। ফলত এখান থেকেও তদন্ত এগোতে পারে।

দ্বিতীয়ত, গোয়েন্দারা যখন বাগানে এসেছিলেন তখন তাঁরা লক্ষ করেন বাগানে রয়েছে দু’ধরনের মাটি। একটা নরম মাটি। অপরদিকে শক্ত মাটি। এবার প্রশ্ন উঠছে এত কড়া রোদে বাগানের মধ্যে নরম মাটি কীভাবে এল? তাহলে কি কোনও কিছু পুঁতে রেখে তা চাপা দেওয়ার চেষ্টা চলছে? উঠছে প্রশ্ন।

এ দিকে, অপা-র খানিকটা দূরেই রয়েছে ইচ্ছে গেস্টহাউস। যা অনুষ্ঠান বাড়ির জন্য ভাড়া দেওয়া হত। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর সেই বাড়িটির দরজায়ও তালা পড়েছে। তদন্তকারী অফিসারদের সন্দেহ এখানেও কোনও সম্পত্তি লোকানো থাকতে পারে।