Bagtui Massacre: বগটুইকাণ্ডের তদন্তে বড় সাফল্য CBI-এর, প্রায় ৯ মাস ফেরার থাকার পর গ্রেফতার লালন শেখ

CBI: মার্চ মাসের ঘটনা, জুন মাসে চার্জশিট... তারপরও দীর্ঘদিন ধরে খোঁজ পাওয়া যাচ্ছিল না লালনের। অবশেষে দীর্ঘ কয়েকমাস পর বগটুই হত্যাকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত লালন শেখকে গ্রেফতার করলেন গোয়েন্দারা।

Bagtui Massacre: বগটুইকাণ্ডের তদন্তে বড় সাফল্য CBI-এর, প্রায় ৯ মাস ফেরার থাকার পর গ্রেফতার লালন শেখ
লালন শেখ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 12:23 PM

বগটুই: বীরভূমের বগটুই গণহত্যা (Bagtui Massacre) ও অগ্নিসংযোগের অভিযোগের ঘটনায় অন্যতম মূল অভিযুক্ত লালন শেখকে এবার গ্রেফতার করল সিবিআই (CBI)। বগটুইয়ের ঘটনায় নিহত তৃণমূল নেতা ভাদু শেখের ছায়াসঙ্গী ছিল লালন শেখ। শনিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে তাকে গ্রেফতার করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। রবিবার ধৃতকে রামপুরহাট মহকুমা আদালতে পেশ করা হবে। মার্চ মাসের ঘটনা, জুন মাসে চার্জশিট… তারপরও দীর্ঘদিন ধরে খোঁজ পাওয়া যাচ্ছিল না লালনের। অবশেষে দীর্ঘ কয়েকমাস পর বগটুই হত্যাকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত লালন শেখকে গ্রেফতার করলেন গোয়েন্দারা।

গত ২১ মার্চ রাত সাড়ে আটটা নাগাদ বোমা মেরে বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের উপপ্রধান ভাদু শেখকে খুন করার অভিযোগ উঠেছিল। সেই ঘটনার বদলা নিতেই ওই রাতে বগটুই গ্রামের একাধিক বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছিল বলে অভিযোগ উঠেছিল। ঘটনার পরের দিন গ্রাম থেকে সাতজনের দেহ উদ্ধার হয়েছিল। পরে রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়েছিল। ওই ঘটনার জেরে ২১ জুন সিবিআইয়ের তরফে চার্জশিট জমা করা হয়েছিল। এদিকে ওই ঘটনার পর থেকেই এলাকা থেকে ফেরার ছিল অন্যতম অভিযুক্ত লালন শেখ। শেষ পর্যন্ত শনিবার রাতে এক অভিযানে তাকে গ্রেফতার করেন সিবিআই আধিকারিকরা।

প্রসঙ্গত, এর আগেও একাধিক ব্যক্তিকে ওই ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছিল। মর্মান্তিক ওই হত্যাকাণ্ডের অন্যতম চক্রী আনারুল শেখকে আগেই গ্রেফতার করা হয়েছিল। কিছুদিন আগে লালন শেখের ভাগ্নে বুলু শেখ ওরফে ডলারকেও গ্রেফতার করেছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। শেষ পর্যন্ত দীর্ঘদিন ফেরার থাকার পর সিবিআইয়ের জালে লালন শেখ। এখন দেখার, লালনকে জেরা করে এই নৃশংস হত্যালীলার তদন্তের আরও কোনও নতুন মোড় উঠে আসে কি না। পাশাপাশি কেন সিবিআইয়ের এতদিন সময় লেগে গেল লালনকে গ্রেফতার করতে, তা নিয়েও ইতিমধ্যেই বেশ কিছু প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।