Nanur Bomb: খাটের নীচ কি একাজেই লাগে! আবারও তদন্তকারীদের চোখ ছানাবড়া

Nanur Bomb: ফের বিপুল পরিমাণের অস্ত্র উদ্ধার করল নানুর থানার পুলিশ।

Nanur Bomb: খাটের নীচ কি একাজেই লাগে! আবারও তদন্তকারীদের চোখ ছানাবড়া
নানুরে বোমা অস্ত্র উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2022 | 1:37 PM

বীরভূম:  খবর আগে থেকেই ছিল। সে সময় মতো তল্লাশি তালিয়েছিলেন তদন্তকারীরা। গৃহকর্তা ঘরের দরজা খুলে দেন। নানা ঘর তল্লাশি করছিলেন। সন্দেহ হয় খাটের নীচেই থাকতে পারে বিষয়টি। বিছানার চাদর তুলতেই চোখে পড়ে খাটের নীচে সারি সারি অস্ত্র। ফের বিপুল পরিমাণের অস্ত্র উদ্ধার করল নানুর থানার পুলিশ। ঘটনায় গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে। ধৃতের নাম জেরমান শেখ।

সামনেই পঞ্চায়েত ভোট। আর তার আগে ফের নানুরে বিপুল পরিমাণের অস্ত্র উদ্ধার করল নানুর থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার ভোর নাগাদ নানুরের বেনেরা গ্রামের জেরমান শেখের বাড়িতে তল্লাশি চালান তদন্তকারীরা। তাঁর বাড়ির বিভিন্ন ঘরে তল্লাশি চালানো হয়। পুলিশের কাছে খবর ছিল, ওই ব্যক্তি বাড়িতে অস্ত্র মজুত করেছিলেন। সেই মোতাবেক তাঁকে প্রথমে জিজ্ঞাসাবাদ করা হয়। কথা অসঙ্গতি থাকায়, তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়।

পুলিশ জানিয়েছে,  খাটের নীচ থেকে বস্তায় মোড়ানো অবস্থায় দুটি দেশি বন্দুক, একটি উন্নতমানের ৭.৬৫ এমএস পিস্তল, ৭ টা ৮ এমএম গুলি ও দুটি ৭.৬৫ এমএম গুলি বাড়ি থেকে উদ্ধার হয়। পুলিশের দাবি, জেরায় জানা গিয়েছে, সামনে পঞ্চায়েত ভোট।  তার জন্য বাইরে থেকে অস্ত্র নিয়ে এসে বিভিন্ন রাজনৈতিক নেতাদেরকে বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল।

নানুরে অস্ত্র উদ্ধার

তবে এই প্রথম নয়, পুলিশ অস্ত্র মামলায় তাঁকে আগেও গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত এপ্রিল মাসে অভিযুক্তকে গ্রেফতার করেছিল। তাঁর কাছে থেকে মোট ৫ টা আগ্নেয়াস্ত্র ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। অভিযুক্তকে  সোমবার বোলপুর মহকুমা আদালতে তোলা হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে বারবার নানুর থেকে বোমা ও অস্ত্র উদ্ধার হয়েছে। প্রসঙ্গত, বগটুই কাণ্ডের পর গোটা বীরভূম থেকে প্রচুর পরিমাণ বোমা অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। তারপরও এখন গত মাস দেড়েকের তল্লাশিতে যে পরিমাণ বোমা-অস্ত্র উদ্ধার হয়েছে, তা নিয়ে চিন্তিত প্রশাসনও।