Sukanya Mondal: সুকন্যার অ্যাকাউন্টে বিদেশি লেনদেন! খতিয়ে দেখবে CBI

Sukanya Mondal: শুক্রবারই সুকন্যাকে নোটিস দিয়েছে সিবিআই। তাঁর কাছে সম্পত্তি সংক্রান্ত নথি চাওয়া হয়েছে।

Sukanya Mondal: সুকন্যার অ্যাকাউন্টে বিদেশি লেনদেন! খতিয়ে দেখবে CBI
বাবার সঙ্গে সুকন্যা
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Sep 23, 2022 | 7:30 PM

বোলপুর : গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের সম্পত্তি এখন গোয়েন্দাদের নজরে। তৃণমূল নেতার বিপুল সম্পত্তিই শুধু নয়, প্রশ্ন উঠেছে তাঁর মেয়ে তথা প্রাথমিক শিক্ষিকা সুকন্যার সম্পত্তি নিয়েও উঠেছে প্রশ্ন। তাঁর অ্যাকাউন্টে বিদেশি লেনদেনের হদিশ পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর। সিবিআই সূত্রে জানা গিয়েছে, বিদেশি অ্যাকাউন্টের সঙ্গে লেনদেন হয়েছে সুকন্যার। সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই শুক্রবার ব্যাঙ্ককর্মীদের তলব করা হয়েছে।

এ দিন সকালে অনুব্রত মণ্ডলের রাঁধুনিকে তলব করেছিল সিবিআই। বোলপুরের অস্থায়ী সিবিআই ক্যাম্পে তলব করা হয়েছিল তাঁকে। জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে যান তিনি। এরপর ব্যাঙ্ককর্মীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে সিবিআই। সূত্রের খবর, ফরেন ট্রেডিং বা বিদেশি লেনদেন সংক্রান্ত বিষয়েই প্রশ্ন করা হবে ওই আধিকারিকদের।

আগে বোলপুরে গিয়ে ব্যাঙ্কের শাখাতেও যেতে দেখা গিয়েছে তদন্তকারী আধিকারিকদের। অনুব্রত ও সুকন্যার অ্যাকাউন্ট রয়েছে এমন শাখাগুলি থেকে লেনদেন সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হয়েছে। আর এবার তদন্তে গতি বাড়ল আরও। সুকন্যাকেও আগামী সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত নথি নিয়ে যেতে বলা হয়েছে। শুক্রবার সকালেই নোটিস দেওয়া হয়েছে তাঁকে।

দিন কয়েক আগে অনুব্রতর বাড়িতে গিয়ে সুকন্যাকে জিজ্ঞাসাবাদও করেছেন তদন্তকারীরা। কেষ্ট-কন্যার কাছে ভোলে ব্যোম রাইসমিলের সমস্ত নথিও চাওয়া হয়েছে। ভোলে ব্যোম রাইস মিল কার নামে রয়েছে, কার নামে মালিকানা ছিল, তা খতিয়ে দেখছে তদন্তকারী সংস্থা।

জানা গিয়েছে, সুকন্যাকে যখন আধিকারিকরা প্রশ্ন করেছিলেন, সেই সময় বেশিরভাগেরই উত্তর ‘হ্যাঁ’ বা ‘না’-তে বলেছেন সুকন্যা মণ্ডল। পাশাপাশি সম্পত্তির হিসেব সম্পর্কিত প্রশ্ন করলে সুকন্যা সিবিআই আধিকারিকদের জানান, সবকিছু জানেন মনীশ কোঠারি (অনুব্রতর হিসাব রক্ষক)। মূলত কেষ্ট-কন্যার সম্পত্তিই আতস কাচের নীচে রেখেছে সিবিআই।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla