Sukhbazar Cow Market: প্রভাব পড়েনি সুখবাজারের গরু হাটে, অনুব্রত গ্রেফতারির পর প্রথম হাটবারে চেনা ছন্দ

Ilambazar: অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর এই প্রথম শনিবার। সুখবাজারের হাট বার। কেন্দ্রীয় গোয়েন্দাদের ধড়পাকড় শুরু হওয়ার পর কেমন অবস্থা সেই হাটের? এখনও কি বসছে হাট? ভিড় হচ্ছে? খোঁজখবর নিল টিভি নাইন বাংলা।

Sukhbazar Cow Market: প্রভাব পড়েনি সুখবাজারের গরু হাটে, অনুব্রত গ্রেফতারির পর প্রথম হাটবারে চেনা ছন্দ
সুখবাজার হাট
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 13, 2022 | 4:19 PM

বীরভূম: ইলামবাজার। এখানেই রয়েছে সুখবাজারের মাঠ। ভারতের দ্বিতীয় বৃহত্তম গরুর হাট। হাট বসে প্রতি শনিবারে। আর এই হাটের দিকেই এখন নজর সিবিআইয়ের। গরুপাচার কাণ্ডের তদন্তে নামার পর থেকেই কেন্দ্রীয় গোয়েন্দাদের স্ক্যানারে রয়েছে এই হাট। এই গরুর হাটের আড়ালেই নাকি সীমান্ত পার হয়ে যায় গরু। গরু পাচারের চোরাকারবার নাকি এই হাটের আড়ালেই চলে। সম্প্রতি সিবিআই-এর হাতে গ্রেফতার হয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। গরুপাচারকাণ্ডের তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতার করা হয়েছে দোর্দণ্ডপ্রতাপ এই নেতাকে। অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর এই প্রথম শনিবার। সুখবাজারের হাট বার। কেন্দ্রীয় গোয়েন্দাদের ধড়পাকড় শুরু হওয়ার পর কেমন অবস্থা সেই হাটের? এখনও কি বসছে হাট? ভিড় হচ্ছে? খোঁজখবর নিল টিভি নাইন বাংলা।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সক্রিয় হয়ে ওঠার পরেও এই হাটের উপর তার কোনও প্রভাব পড়েনি। সুখ বাজারের হাট চলছে নিজের ছন্দেই। গরুর দামেও খুব একটা প্রভাব পড়েনি বলেই জানান গরু বিক্রেতারা। একইরকম ভিড় জমেছে। গরু নিয়ে এসেছেন বিক্রেতারা। ক্রেতাদের ভিড়ও রয়েছে বেশ চোখে পড়ার মতোই। সব মিলিয়ে সুখবাজারের মাঠ দেখতে বোঝার উপায় নেই, গরু পাচার কাণ্ডে এমন তোলপাড় হচ্ছে গোটা রাজ্য।

শনিবার হাট বসলেও সুখবাজারের মাঠে ভিড় জমতে থাকে শুক্রবার থেকেই। বিভিন্ন জায়গা থেকে গরু নিয়ে এসে এখানে জড়ো হন বিক্রেতারা। এক এক গরুর এক এক দাম। মোটামুটি ১৫ হাজার টাকা থেকে শুরু হয় এক একটি গরুর দাম। গরুর স্বাস্থ্য যত ভাল হয়, দাম তত চড়া হয়। প্রাপ্ত বয়স্ক গরু একটু ভাল মানের হলে, এক জোড়ার দাম পড়ে যায় আশি হাজার টাকা। কখনও এক লাখ বা তার বেশিও উঠে যায় দাম। শোনা যায়, এই হাটের আড়ালেই বীরভূম থেকে মুর্শিদাবাদ হয়ে সীমান্তের ওপারে চলে যায় গরু।

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla