Anubrata Mondal: এই প্রথমবার হাটসেরেন্দির বাড়ির পুজোয় নেই অনুব্রত, পুজো যে জেলেই কাটছে…

Anubrata Mondal: পুজো হচ্ছে নিয়ম মেনে। তবে কোথাও যেন মন ভার পরিবারের লোকেদের। মন ভাল নেই অনুগামীদেরও।

Anubrata Mondal: এই প্রথমবার হাটসেরেন্দির বাড়ির পুজোয় নেই অনুব্রত, পুজো যে জেলেই কাটছে…
অনুব্রত মণ্ডল।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 8:58 PM

বীরভূম: বাড়ির ছেলে জেল হেফাজতে। গরু পাচার মামলায় সিবিআই তাঁকে ধরে নিয়ে গিয়েছে। সিবিআই হেফাজতের পর এখন আসানসোল বিশেষ সংশোধনাগারই ঠিকানা অনুব্রত মণ্ডলের। এ বছর তাঁকে ছাড়াই তাই পুজো হচ্ছে কেষ্টর ভিটে বাড়িতে। বীরভূম জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। জেলার দাপুটে নেতা তিনি। নানুর থানার হাটসেরেন্দি গ্রামে পৈত্রিক বাড়ি তাঁর। প্রতি বছর আর কোথাও যাক বা না যাক, হাটসেরেন্দির বাড়িতে ঠিক যেতেন অনুব্রত।

পরিবারের সদস্যদের সঙ্গে পুজোয় সময় কাটাতেন। অনুব্রত আসবেন জেনে পরিবার যেমন খুশি হতো, একইভাবে গ্রামের লোকজনেরও দারুণ উচ্ছ্বাস হতো। তাঁকে দেখতে রীতিমতো ভিড় জমে যেত বাড়ির সামনে। শুধু গ্রামের লোকেরাই নন, আশেপাশের গ্রাম থেকেই ছেলে বুড়োরা ছুটে আসতেন অনুব্রতকে সামনে থেকে দেখবেন বলে। একেবারে যেন তারকাদর্শন। রীতিমতো পাত পেড়ে খাওয়ানো হত সে সময়। তৃণমূলের কর্মী সমর্থকদের নিমন্ত্রণ পর্যন্ত থাকত।

এবার সে ছবিতে বদল এসেছে। পুজো হচ্ছে নিয়ম মেনে। তবে কোথাও যেন মন ভার পরিবারের লোকেদের। মন ভাল নেই অনুগামীদেরও। আসানসোল সংশোধনাগার সূত্রে জানা গিয়েছে, অনুব্রত মণ্ডল তাঁর বাড়ির পুজো নিয়ে ঘনিষ্ঠদের কাছ থেকে খোঁজ খবর নিয়েছেন। পুজোর চারদিন এবার গরাদের পিছনেই কাটবে তাঁর। এর ওর মাধ্যমে খোঁজ নেওয়া ছাড়া আর কিছুই করার নেই।

আসানসোল বিশেষ সংশোধনাগারের বর্তমান সুপার কৃপাময় নন্দী। তিনি শিলিগুড়ি সংশোধনাগারের দায়িত্বে থাকাকালীন সেখানে দুর্গাপুজো শুরু করেন। মনে করা হয়েছিল আসানসোল সংশোধনাগারেও তা হতে পারে। তবে নিরাপত্তাজনিত কারণে তা করা যায়নি বলেই সূত্রের খবর।

কারণ এই মুহূর্তে সেখানে আছেন অনুব্রত মণ্ডল, সায়গল হোসেন, রাজু সাহানি, ইসিএলের আট শীর্ষ আধিকারিক। সূত্রের দাবি, আসানসোল সংশোধনাগারে রক্ষীর সংখ্যা প্রয়োজনের তুলনায় কম। অনেক পদই ফাঁকা রয়েছে। ফলে পুজো নিয়ে নিরাপত্তারক্ষীদের ব্যস্ত থাকতে হলে তাতে অন্যদিকে সমস্যা হতে পারে। তবে খাওয়াদাওয়ার বিশেষ ব্যবস্থা থাকছে পুজোর চারদিন। ফ্রায়েড রাইস, দেশি মুরগির ঝোল থেকে কাতলার পদ, খিচুড়ি সবই পাবেন অনুব্রতরা।