Mithun Chakraborty: ‘এই অপমান যেন না ভোলেন আপনারা’, পুরুলিয়ায় গিয়ে আদিবাসী-আবেগ উস্কে দিলেন মিঠুন

এদিন পুরুলিয়ার লুধুড়কায় জনসভায় একেবারে অন্য ভূমিকায় দেখা গেল মহাগুরু-কে। প্রথমেই আসন্ন পঞ্চায়েত ভোটে বিজেপিকে জেতানোর আবদার করে তিনি বলেন, "পুরুলিয়া জেলা কমিশন আমরা পেলে আবার আমি এখানে আসব।"

Mithun Chakraborty: ‘এই অপমান যেন না ভোলেন আপনারা’, পুরুলিয়ায় গিয়ে আদিবাসী-আবেগ উস্কে দিলেন মিঠুন
Mithun Chakraborty in Purulia
TV9 Bangla Digital

| Edited By: Sukla Bhattacharjee

Nov 23, 2022 | 2:50 PM

পুরুলিয়া: ‘কোনও ডায়ালগ দিতে নয়, শুনতে এসেছি।’ বুধবার পুরুলিয়া জনসভায় গিয়ে এমনই ‘ডায়ালগ’ দিলেন বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। এ দিন জনসভা থেকে একেবারে তৃণমূল স্তরে জনসংযোগও সারলেন মিঠুন। আবার তৃণমূল নেতার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অপমানের প্রসঙ্গ টেনে আদিবাসী আবেগও কিছুটা উস্কে দিলেন ‘মহাগুরু’।

এদিন পুরুলিয়ার লুধুড়কায় জনসভায় একেবারে অন্য ভূমিকায় দেখা গেল মহাগুরু-কে। প্রথমেই আসন্ন পঞ্চায়েত ভোটে বিজেপিকে জেতানোর আবদার করে তিনি বলেন, “পুরুলিয়া জেলা কমিশন আমরা পেলে আবার আমি এখানে আসব।” এরপরই জনসভায় উপস্থিত লোকেদের সমস্যার কথা জানতে চান তিনি। জনসভায় উপস্থিত জনগণ অবশ্য এদিন মহাগুরুকে নিরাশ করেননি। তাঁরাও বিজেপিকে জেতানোর প্রতিশ্রুতি দিতে দেখা যায়।

মিঠুন চক্রবর্তীর জনসভা মানেই যেন নতুন ডায়ালগ! সিনেমা থেকে রাজনীতিতে তাঁর ডায়ালগ বিশেষ জনপ্রিয়। তাঁর তবে এ দিন মহাগুরু বলেন, “আজ আমি কোনও ডায়ালগ দিতে আসিনি, আপনাদের কথা শুনতে এসেছি। আপনাদের যা জিজ্ঞাসা করার আছে, করুন। যার যা মনের দুঃখ-কষ্ট আছে, বলবেন।” এরপরই জনসভায় উপস্থিত সকলের সমস্যার কথা জানেন তিনি। ‘মহাগুরুকে’ কাছে পেয়ে অনেকেই আবাস যোজনার ঘর না পাওয়ার ক্ষোভ উগরে দেন। তাঁদের আশ্বস্ত করে বিজেপি নেতা বলেন, “সড়ক যোজনা, ১০০ দিনের কাজের টাকা, প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর- সব পাবেন। কেউ বঞ্চিত হবেন না।” তবে ১০০ দিনের কাজের টাকা, প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর না পাওয়ার জন্য নাম না করে রাজ্য সরকারকেই দুষলেন মিঠুন। তিনি বলেন, “প্রধানমন্ত্রী ঘর দেওয়ার জন্য আবাস যোজনা করেছেন। কিন্তু এখানে কাকে টাকা পাঠাবে? এরা সবাই তো নিয়ে বসে আছে। কেন্দ্র তার জন্য হিসাব চেয়েছে। কিছুদিনের জন্য টাকা আটকে রেখেছে। হিসাব দিলেই টাকা দিয়ে দেবে।” এ প্রসঙ্গে তাঁর কটাক্ষ,”পুকুরের মধ্যে পুকুর কাটা! কোথাও দেখেছেন! এটা কোথাও হয় না, কেবল পশ্চিমবঙ্গেই হয়।”

এদিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অপমান করার প্রসঙ্গ টেনেও আদিবাসী আবেগকে উস্কে দেন মিঠুন চক্রবর্তী। তিনি বলেন, “পুরুলিয়ায় অনেক আদিবাসী আছে। আমাদের প্রধান নাগররিককে যে ভাষায় অপমান করেছে, পুরুলিয়াবাসী যেন এই অপমান না ভোলে।” আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করেই যে মহাগুরু রাষ্ট্রপতির অপমানের প্রসঙ্গ তুলে ধরলেন, তা বলা বাহুল্য।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla