ভোট বাংলায় ১,৫০০ মিছিল-সভার পরিকল্পনা বিজেপির, ফের রাজ্যে আসছেন নাড্ডা

বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Elections 2021) আগে বাংলা জুড়ে কমপক্ষে ১,৫০০ মিছিল ও সভা করার পরিকল্পনা রয়েছে গেরুয়া শিবিরের (BJP)। প্রচারের জন্য চাহিদা সবচেয়ে বেশি নরেন্দ্র মোদীর।

  • TV9 Bangla
  • Published On - 23:50 PM, 22 Feb 2021
BJP Plans to complete 1500 rallies ahead of west bengal assembly election 2021
ফাইল চিত্র।

কলকাতা: একশো, দুশো নয়। অন্তত দেড় হাজার! বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Elections 2021) আগে বাংলা জুড়ে ঠিক এতগুলোই মিছিল ও সভা করার পরিকল্পনা রয়েছে গেরুয়া শিবিরের (BJP)। রাজ্যের কোণায় কোণায় হবে মিছিল। নির্বাচনী প্রচারে বিজেপির একাধিক শীর্ষস্তরের নেতারা এই গোটা সময়টা বাংলার মাটি কামড়ে পড়ে থাকবেন বলেও জানা গিয়েছে বিজেপি সূত্রে।

পশ্চিমবঙ্গে বিধানসভা আসন ২৯৪ টি। আর নির্বাচনী প্রচারে বিজেপির পরিকল্পনা রয়েছে রাজ্য জুড়ে অন্তত দেড় হাজার মিছিল করার। তার সঙ্গে একাধিক মেগা সমাবেশও যেমন হবে। পাশাপাশি জেলায় জেলায় মাঝারি থেকে ছোট আকারের মিটিং মিছিলও হবে। রাজ্যের প্রতিটি কোণায় যাতে দলের মিছিল হয় সেই ভাবনা থেকেই এই পরিকল্পনা নেওয়া হয়েছে।

বিজেপি সূত্রে খবর, রাজ্যে পদ্মশিবিরের প্রচারের জন্য সবচেয়ে বেশি চাহিদায় রয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে। নির্বাচনী প্রচারক হিসেবে প্রথম সারিতেই রাখা হচ্ছে আরও তিন তারকা প্রচারককে। তাঁরা হলেন- কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আগামী ২৫ ফেব্রুয়ারি প্রচার আরও জোরদার করতে রাজ্য জেপি নাড্ডাও আসবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: সত্যজিৎ রায়ের নামে জাতীয় স্তরে চলচ্চিত্র পুরস্কার, বড় ঘোষণা কেন্দ্রের

এ ছাড়াও নির্বাচনী প্রচারে রাজ্যে আসতে চলেছেন একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদ। বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও আনা হতে পারে প্রচারের জন্য। এরই মধ্যে আগামী ৭ মার্চ ব্রিগেডে নরেন্দ্র মোদীর সভার রণনীতি সাজাতে মঙ্গলবার কলকাতায় আরেক দফা বৈঠক করবে বিজেপির বঙ্গ নেতৃত্ব। সেখানে ঠিক হতে পারে আরও কিছু কৌশল।

আরও পড়ুন: মাদক-কাণ্ডে বিজেপি নেতা রাকেশ সিংকে তলব লালবাজারের