Mamata Banerjee North Bengal Tour: জঙ্গলমহলের পর সোজা উত্তরবঙ্গ, সপ্তাহের শুরুতেই ৩ দিনের সফরে মমতা

Mamata Banerjee: আজ নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। দুপুর বারোটা নাগাদ সেই বৈঠকে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষের পর উত্তরবঙ্গ রওনা দেবেন তিনি।

Mamata Banerjee North Bengal Tour: জঙ্গলমহলের পর সোজা উত্তরবঙ্গ, সপ্তাহের শুরুতেই ৩ দিনের সফরে মমতা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 11:38 AM

আলিপুরদুয়ার: আবারও উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও, এই সফর পূর্বনির্ধারিতই ছিল। এর মধ্যে তিনি সিঙ্গুরে গিয়েছিলেন। এবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

কয়েকদিন আগেই রাজ্যপাল জগদীপ ধনখড় উত্তরবঙ্গ সফর সেরেছেন। বর্তমানে তিনি নয়াদিল্লিতে রয়েছেন। রাজ্যপালের ফেরার পর এবার উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা। আজ নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। দুপুর বারোটা নাগাদ সেই বৈঠকে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষের পর উত্তরবঙ্গ রওনা দেবেন তিনি। কলকাতা থেকে বিশেষ বিমানে নামবেন বাগডোগরা। রাত্রিবেলা মালঙ্গী ফরেস্ট টুরিস্ট লজে থাকবেন তিনি।

এ দিকে, মুখ্যমন্ত্রী সফর ঘিরে চুড়ান্ত তৎপরতা জেলাজুড়ে। ডুয়ার্স কন্যার সামনের সভাস্থলে কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়। হেলিপ্যাড থেকে সভাস্থল পর্যন্ত ইতিমধ্যে রাস্তা পাকা করে দেওয়া হচ্ছে। নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখছেন জেলা প্রশাসনের উচ্চ-পদস্থ আধিকারিকরা। প্যারেড গ্রাউন্ডের প্রথম দিন আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে কর্মিসভা করবেন মুখ্যমন্ত্রী।এরপর মঙ্গলবার সুভাষিনী চা বাগানে গণ-বিবাহ ও প্রশাসনিক বৈঠকে হাজির হবেন মুখ্যমন্ত্রী।

এ দিন, আলিপুরদুয়ারে এসে মুখ্যমন্ত্রী কল্পতরু হবেন সেই আশাতেই বুক বাঁধছেন জেলাবাসী। প্রশাসন সূত্রে খবর, আলিপুরদুয়ারে প্রায় দেড়শো কোটি টাকার ১৪টি প্রকল্প ঘোষণা করতে পারেন। এছাড়াও, প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে পানীয় জল প্রকল্পেরও উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বস্তুত, সম্প্রতি পাহাড়ে হতে চলেছে জিটিএ নির্বাচন। মহকুমা পরিষদের নির্বাচনও রয়েছে। সেখানে তৃণমূল কংগ্রেস কতটা শক্তিশালী, তা তিনি দেখে নিতে চান সুপ্রিমো মমতা। অন্তত, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। শুধু তাই নয়। সামনে পঞ্চায়েত ভোট। তার আগে সরকারি একাধিক প্রকল্পের উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী। কিন্তু সেই সকল প্রকল্পের সুবিধা আদৌ মানুষ পাচ্ছেন কি না তাও খতিয়ে দেখে নিতে চান তিনি।