Coal Smuggling: হার মানবে সিনেমা! কয়লা চোরদের ধরতে গিয়ে উল্টে পাচারকারীদের হাতে মার খেল CISF, ছুটল পুলিশ

Coal Smuggling: কয়লা চুরি ধরতে গিয়ে বেকায়দায় CISF-পুলিশ, পাল্টা আক্রমণ পাচারকারীদের।

Coal Smuggling: হার মানবে সিনেমা! কয়লা চোরদের ধরতে গিয়ে উল্টে পাচারকারীদের হাতে মার খেল CISF, ছুটল পুলিশ
ছবি -কয়লা চুরি ধরতে গিয়ে বেকায়দায় CISF-পুলিশ, পাল্টা আক্রমণ পাচারকারীদের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 7:10 PM

দুর্গাপুর : কয়লা পাচার (Coal Smuggling) মামলায় সাম্প্রতিক কালে অনেকইটাই অস্বস্তি বেড়েছে রাজ্য়ের শাসক দল তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress)। কিন্তু, এখনও যে রাজ্যে পাচারকারীদের দৌরাত্ম্য এতটুকুও কমেনি তার প্রমাণ ফের মিলল দুর্গাপুরের একটি ঘটনায়। কয়লা চুরি রুখতে গিয়ে সিআইএসএফের (CISF) গাড়ি ভাঙচুর করল এলাকার কয়লা চোরেরা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশের উপরেও হামলা চালায় বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের পাণ্ডবেশ্বর থানার সোনপুর বাজারির সিএসপি সাইড এলাকায়। 

সূত্রের খবর, সোনপুর বাজারের সিএসপি ওয়াগেন থেকে কয়লা চুরির অভিযোগ আসে পুলিশের কাছে। খবর পাওয়া মাত্রই তৎক্ষণাৎ ওই এলাকায় ছুটে যায় সিআইএসএফের সেনা জওয়ানরা। কিন্তু, সেনা দেখে ভয় পাওয়া তো দূর একেবারে সিনেমার কায়দায় জওয়ানদের উপর ঝাঁপিয়ে পড়ে পাচারকারীরা।  শুরু হয় ব্যাপক ধস্তাধস্তি। সেনাদের উপর আক্রমণের পাশাপাশি তাঁদের গাড়িতেও ব্যাপক ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। কয়লা চোরেদের হামলায় এক সিআইএসএফ কর্মীও আহত হন। তাঁকে দ্রুত স্থানীয় ছোড়া হাসপাতলে নিয়ে যাওয়া হয় বলে খবর। তারপর সেখান থেকে গিয়ে প্রাথমিক চিকিৎসা করার পর ইসিএলের কাল্লা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

এদিকে খবর পেয়ে পাণ্ডবেশ্বর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। তাদের উপরেও হামলা চালায় কয়লা চোরেরা। এই অভিযোগও সামনে এসেছে। তবে নতুন করে আর যাতে উত্তেজনা না ছড়ায় তার জন্য ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়। এই ঘটনা নিয়ে তৃণমূল ও বিজেপির মধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তবে ইসিএলের তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ঘটনা প্রসঙ্গে এলাকার তৃণমূল নেতা কিরিটি মুখোপাধ্যায় বলেন, “কালকে এ ঘটনার কথা শুনেছি। কিন্তু, ইসিএলের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফের ইন্ধনেই চুরিটা হচ্ছে। তাই আগে এ বিষয়ে নজর দেওয়া দরকার”। অন্যদিকে বিজেপি নেতা লক্ষণ ঘোরুইয়ের অভিযোগ, ”ওখানে তৃণমূলের দুষ্কৃতীরা সিআইএসএফের উপর আক্রমণ করেছে। আমরা বারবার বলে আসছিলাম শুধু পাণ্ডবেশ্বর নয়, গোটা দুর্গাপুর-আসানসোল শিল্পাঞ্চলে কযলাকে বাদ দিয়ে তৃণমূল-কংগ্রেস বাঁচতে পারবে না।  কিন্তু, ওখানকার বিধায়ক উল্টে আবার সিআইএসএফের দিকে আঙুল তুলেছেন”।