দিনহাটায় বিজেপি কর্মীর মৃত্যুতে ৭ তৃণমূল কর্মীকে গ্রেফতার করল সিবিআই

Post Poll Violence: একুশের ভোট পরবর্তী হিংসায় (Post Poll Violence) দিনহাটার পেটলায় খুন হন বিজেপি কর্মী হারাধন রায়। রবিবার সেই খুনের ঘটনায় ৭ তৃণমূল (TMC) কর্মীকে গ্রেফতার করল সিবিআই (CBI)।

দিনহাটায় বিজেপি কর্মীর মৃত্যুতে ৭ তৃণমূল কর্মীকে গ্রেফতার করল সিবিআই
সব মিলিয়ে ৪৩ এফআইআর দায়ের করল সিবিআই। প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 9:07 PM

কোচবিহার: একুশের ভোট পরবর্তী হিংসায় (Post Poll Violence) দিনহাটার পেটলায় খুন হন বিজেপি কর্মী হারাধন রায়। রবিবার সেই খুনের ঘটনায় ৭ তৃণমূল (TMC) কর্মীকে গ্রেফতার করল সিবিআই (CBI)। গত সপ্তাহেও একজনকে আটক করেছিল সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল। এবার গ্রেফতার করা হল মোট সাতজনকে।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দুদিন পরেই অর্থাৎ, ৪ মে পেটলার জামাদর বস এলাকার বিজেপি কর্মী হারাধন রায়কে খুনের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সেই ঘটনার তদন্তে নেমে সিবিআই-এর আধিকারিকরা এদিন ৭ তৃণমূল কর্মীকে গ্রেফতার করল।

এই খুনের ঘটনায় অবশ্য গত ৬ তারিখ সিবিআইয়ের হাতে প্রথম গ্রেফতার হয় একজন। ধৃতের নাম জিয়ারুল মিঁঞা। তৃণমূল কর্মী হিসাবেই পরিচিত ছিল সে। ভোট পরবর্তী হিংসায় হারাধন রায় নামে বিজেপি কর্মীর রহস্যমৃত্যুকে কেন্দ্র করে চরমে ওঠে রাজনৈতিক চাপানউতোর। তার মৃত্যুর পেছনে কারা দায়ী, তা নিয়ে নানা চর্চা হয়। এরপর পুলিশ জিয়ারুল মিঁয়া নামে ওই তৃণমূল কর্মীকে গ্রেফতার করে। কিন্তু পরে তাকে ছেড়েও দেওয়া হয় বলে অভিযোগ। এর পর ফের সিবিআই তাকে গ্রেফতার করে।

এদিকে এদিনই ভোট পরবর্তী হিংসায় এক তৃণমূল কর্মী খুনের ঘটনায় নাটাবাড়ি থেকে গ্রেফতার হওয়া চার বিজেপি কর্মীকে রিমান্ড দেয়নি তুফানগঞ্জের আদালত। গত ৪ মে বাড়ি থেকে নিখোঁজ ছিলেন নাটাবাড়ির তৃণমূল কর্মী শাহিনুর রহমান। পরদিন বাড়ি থেকে কিছুটা দূরে ভুট্টাক্ষেত থেকে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার হয়। ওই তৃণমূল কর্মী খুনে অভিযুক্ত বিজেপির ৪ কর্মীকে শনিবার প্রথমে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে সিবিআই। পরবর্তীতে তাদের গ্রেফতারও করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তে থাকা আধিকারিকরা। আর রবিবার ধৃতদের তুফানগঞ্জ আদালতে তোলা হলে রিমান্ড দাবি করে সিবিআই। তবে পদ্ধতিগত ত্রুটি থাকায় তুফানগঞ্জের আদালত ধৃতদের ১৪ দিনের জেল হেফাজত ঘোষণা করেছে।

বিজেপি নাটাবাড়ি বিধানসভার সংযোজক চিরঞ্জিত দাস জানান, সিবিআই নিরপেক্ষভাবেই ঘটনার তদন্ত শুরু করছে। আগামী দিনে প্রকৃত দোষীরা ধরা পড়বে। ঘটনার প্রকৃত তথ্য উঠে আসবে।

উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence Case) মামলায় তিনটি চার্জশিট জমা দিয়েছে সিবিআই। দু’ দিন আগেই বিজেপি বুথ সভাপতি মিঠুন বাগদি খুনের ঘটনায় চার্জশিট জমা পড়েছে। পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট জমা পড়ে। ৩ জন জেল হেফাজতে আছে। ২ জন আপাতত জামিনে মুক্ত।

ভোট পরবর্তী হিংসার তদন্তে মোট ৮৪ জন তদন্তকারী অফিসার বা আইও-র মধ্যে ইন্সপেক্টর, ডিএসপি পদমর্যাদার অফিসার রয়েছেন। এছাড়া ২৫ জন কর্তা রয়েছেন এই দলে। জয়েন্ট ডিরেক্টর, ডিআইজি, এসপি পদমর্যাদার এই ২৫ জন অফিসার।

আরও পড়ুন: WB Post Poll Violence: ভোট পরবর্তী হিংসা মামলায় তৃতীয় চার্জশিট জমা করল সিবিআই