Burf Khalifa: কালীপুজোয় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পেল্লায় ‘বুর্জ খলিফা’

Dinhata: কয়েক সেকেন্ড ভেঙে পড়ে গোটা মণ্ডপ। পুজো মণ্ডপ ভেঙে পড়ার মুহূর্তের সেই ভিডিয়ো ইতিমধ্য়েই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Burf Khalifa: কালীপুজোয় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পেল্লায় 'বুর্জ খলিফা'
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 11:11 PM

দিনহাটা: কালীপুজোর (Kali Puja 2022) মরশুমে জেলায় জেলায় পেল্লায় পুজো মণ্ডপ। কোথাও টুইট টাওয়ার আবার কোথাও বুর্জ খলিফা। দুর্গাপুজোর মরশুমেও বিভিন্ন জেলায় এমন পেল্লায় আকারের মণ্ডপ দেখা গিয়েছিল। তখনও বিপত্তি ঘটেছিল। কালীপুজোতেও সেই একই চিত্র। হাওয়ার দাপটে ভাঙল কালীপুজোর মণ্ডপ। কোচবিহারের দিনহাটায় (Dinhata) মহাকালহাটে বুর্জ খলিফার (Burj Khalifa) আদলে তৈরি করা হয়েছিল এই মণ্ডপ। বিশাল উঁচু মণ্ডপ। মহাকালহাটের সেই মণ্ডপ হাওয়ার তোড়ে ভেঙে পড়ে বিশালাকৃতির সেই মণ্ডপ। কয়েক সেকেন্ড ভেঙে পড়ে গোটা মণ্ডপ। পুজো মণ্ডপ ভেঙে পড়ার মুহূর্তের সেই ভিডিয়ো ইতিমধ্য়েই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

দিনহাটার সীমান্তবর্তী এলাকা মহাকালহাট। সেখানে দয়ার সাগর ক্লাবের কালী পুজোর এবার ২৫ বছরের পূর্তি। আর সেই রজত জয়ন্তী উপলক্ষে এবার বুর্জ খলিফার আদলে তৈরি করা হয়েছিল। কিন্তু কালীপুজোর সকালেই ঘটল বিপত্তি। দমকা হাওয়ায় ভেঙে পড়ল দয়ার সাগর ক্লাবের সেই বুর্জ খলিফা। সোমবার সকাল থেকেই কোচবিহারের দিনহাটা সহ বেশ কিছু এলাকায় হাওয়ার দাপট চলছিল। বেশ ঝোড়ো হাওয়া বইছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই হাওয়ার দাপটও বাড়ে। আর তাতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বিশাল এই মণ্ডপ।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বুর্জ খলিফার আদলে তৈরি এই সুউচ্চ মণ্ডপ তৈরি করার জন্য, যতটা শক্তপোক্তভাবে তৈরি করা প্রয়োজন ছিল, ততটা পোক্তভাবে তৈরি হয়নি। সেই কারণেই এই বিপত্তি ঘটে। উল্লেখ্য, গত বছর কলকাতায় শ্রীভূমির দুর্গাপুজোর মণ্ডপসজ্জা করা হয়েছিল বুর্জ খলিফার আদলে। তারপর এই বছর রাজ্যের বিভিন্ন প্রান্তে একাধিক জেলায় বুর্জ খলিফার আদলে বিশাল বিশাল মণ্ডপ সাজানো হয়েছিল। কালীপুজোতেও সেই একই ছবি। পেল্লায় পেল্লায় মণ্ডপ। কিন্তু হাওয়ার দাপট সামাল দিতে না পেরে কালীপুজোর সকালেই ভেঙে পড়ল দিনহাটার মহাকালহাটে দয়ার সাগর ক্লাবে তৈরি বুর্জ খলিফার আদলে পুজো মণ্ডপ। অল্পের জন্য বড়সড় বিপদ এড়ানো গিয়েছে।

Follow Us: