Coochbehar: জল্পেশগামী মৃত পুণ্যার্থীদের পরিবারকে ২ লক্ষ টাকার ক্ষতিপূরণ রাজ্যের

Coochbehar: মঙ্গলবার কোচবিহারের শীতলকুচি পৌঁছন রাজ্যের বিদ্যুৎ দফতরের মন্ত্রী অরূপ বিশ্বাস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মৃত পরিবারগুলির সঙ্গে দেখা করেন তিনি।

Coochbehar: জল্পেশগামী মৃত পুণ্যার্থীদের পরিবারকে ২ লক্ষ টাকার ক্ষতিপূরণ রাজ্যের
চেক তুলে দিচ্ছেন মন্ত্রী অরূপ বিশ্বাস (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2022 | 4:40 PM

কোচবিহার: জল্পেশের মন্দিরে যাওয়ার পথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দশজনের মৃত্যুর ঘটনায় সরকারি তরফে আর্থিক সাহায্য করা হল। শীতলকুচির ব্লক প্রশাসনের আয়োজনে মৃতের পরিবারের প্রতি দু’লক্ষ টাকা করে আর্থিক সাহায্য তুলে দিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

মঙ্গলবার কোচবিহারের শীতলকুচি পৌঁছন রাজ্যের বিদ্যুৎ দফতরের মন্ত্রী অরূপ বিশ্বাস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মৃত পরিবারগুলির সঙ্গে দেখা করেন তিনি। এরপর শোকার্তদের হাতে দু’লক্ষ টাকার চেক তুলে দেন।

মঙ্গলবার সকালে শীতলকুচি বিডিও অফিসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে মৃত ১০ পুণ্যার্থীর পরিবারের হাতে আর্থিক অনুদান তুলে দেন মন্ত্রী। এ দিন, অনুষ্ঠানে তিনি ছাড়া উপস্থিত ছিলেন কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান, সিতাই বিধানসভা কেন্দ্রের বিধায়ক জগদীশচন্দ্র বসুনিয়া, উত্তরবঙ্গ উন্নয়ন পরিষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ, উত্তরবঙ্গ উন্নয়ন পরিষদের ভাইস চেয়ারম্যান বিনয় কৃষ্ণ বর্মণ, কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিজিৎ দে ভৌমিক, জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মণ সহ অন্যান্যরা।

মৃত দশ পুণ্যার্থীর পরিবারের হাতে চেক তুলে দিয়ে তাঁদের পাশে থাকার আশ্বাস দেন মন্ত্রী অরূপ বিশ্বাস। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘সমবেদনা জানানোর কোনও ভাষা নেই। ঘটনাটি ঘটেছে রবিবার রাত্রিবেলা। সেই ঘটনার কথা জানতে পেরেই মুখ্যমন্ত্রী সোমবার সকালে তড়িঘড়ি আমাকে এখানে আসার নির্দেশ দেন। সে মতো সোমবার জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে আহতদের দেখে এদিন এখানে এসেছি। নিহতদের পরিবারের হাতে দু লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়েছে। সন্তান হারানোর ব্যথা কোনও ভাবেই পূরণ করা যায় না। রাজ্য সরকার সব সময় পরিবারগুলির পাশে রয়েছে। ইতিমধ্যেই জেলা প্রশাসন তারা এই গোটা ঘটনার তদন্ত করছে।’

বস্তুত, শিব মন্দিরে জল ঢালতে যাওয়ার পথে রবিবার রাত্রিবেলা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় দশজনের।জল্পেশের শিব মন্দিরে যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটেছে। একটি পিকাপ ভ্যানে চড়ে ৩৬ জন পুর্ণ্যার্থীর একটি দল জল্পেশের উদ্দেশে যাচ্ছিলেন। গাড়িতে চলছিল ডিজে। ছিল জেনারেটরের ব্যবস্থা। জানা গিয়েছে, সেই জেনারেটর থেকেই কোনওভাবে শর্ট সার্কিট হয়। আর তারপরই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।