Malda: জোর করে বৃদ্ধের পুকুর ভরাটের অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধে, কাজে বাধা দেওয়ায় প্রাণনাশের হুমকি

Malda: মালদার মনানিপুর গাজোল থানার এলাকার ঘটনা। গাজোল ব্লকের বিএলআরও থানায় অভিযোগ জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

Malda: জোর করে বৃদ্ধের পুকুর ভরাটের অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধে, কাজে বাধা দেওয়ায় প্রাণনাশের হুমকি
আক্রান্ত বৃদ্ধ ও তাঁর স্ত্রী (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 12:46 PM

মালদা: মর্মান্তিক! বৃদ্ধের পুকুর দখল করে ভরাট করে দেওয়ার অভিযোগ জমি মাফিয়াদের বিরুদ্ধে। অভিযোগ, যাঁরা প্রত্যেকেই এলাকায় তৃণমূল কর্মী হিসেবে। প্রতিবাদ করতেই ওই বৃদ্ধ ও তাঁর পরিবারকে বেধড়ক মারধরের অভিযোগ। এমনকী প্রাণনাশেরও হুমকি। বিষয়টি থানায় গাজোল থানায় জানালেও তারা কোনও পদক্ষেপ করেনি বলেই অভিযোগ।

মালদার মনানিপুর গাজোল থানার এলাকার ঘটনা। গাজোল ব্লকের বিএলআরও থানায় অভিযোগ জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। আতঙ্কে এবার জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েছেন ওই পরিবার। এ দিকে, এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে অভিযুক্তরা। ওই বৃদ্ধের অভিযোগ, যারা হুমকি দিচ্ছে তাঁরা সকলেই এলাকার তৃণমূল আশ্রিত দুষ্কৃতী। এরাই পুকুর ভরাট করছে।

ওই বৃদ্ধের নাম নগেন রবিদাস। তিনি মনানিপুরের বাসিন্দা। অভিযোগ, তাঁর বাড়ির পাশে নিজেদের একটি পুকুর রয়েছে। সেই পুকুরের একাংশের মালিকানা তাঁদের। বাকিটা প্রতিবেশীদের। অভিযোগ, ওই এলাকার কিছু জমি মাফিয়া পুকুরটি ভরাট করে দিচ্ছে। এই পুকুর ভরাট হয়ে গেলে সমস্যায় পড়বেন তাঁরা। তার উপর আর কয়েকদিন গেলেই নামবে বর্ষা। বৃষ্টি হলে জলমগ্ন হয়ে যাবে গোটা এলাকা। সেই কারণে পুকুর ভরাটের প্রতিবাদ করেন তাঁরা। আর তারপরই হুমকির মুখে পড়তে হয় তাঁদের।

বিষয়টি, এর আগেও তিনি গাজলের বিএলআরও ও গাজল থানায় অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। অভিযুক্তরা লাগাতার ওই বৃদ্ধ এবং তাঁর পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে।বাধ্য হয়ে শেষমেশ জেলাশাসক, অতিরিক্ত জেলা শাসক (ল্যান্ড) এর দ্বারস্থ হয়েছেন তাঁরা। ওই পরিবারের সদস্যরাও জানিয়েছেন তাঁরা আতঙ্কে রয়েছেন। গোটা বিষয়টি নিয়ে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছে বিজেপি।

বিজেপির জেলার সাধারণ সম্পাদক, অম্লান ভাদুড়ি বলেন, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বিরোধী দলের উপর অত্যাচার করতে-করতে এমন জায়গায় পৌঁছেছে টাকার লোভে এখন নিজের দলের সমর্থকদেরও ছাড়ছে না। আর বেশ কিছু আধিকারিক টাকার বিনিময় তাদের মদত দিচ্ছে। যদিও, তৃণমূলের রাজ্য কমিটির সম্পাদক কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলে, এসবের পাশে দল দাঁড়াবে না। এক্ষেত্রে প্রশাসন ব্যবস্থা নেওয়ার নেবে।