শেষ ২৪ ঘণ্টায় ১০৭ জন মারা গেলেন করোনায়, জেলায় জেলায় সংক্রমণের ঢেউ

এ রাজ্যে দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ৫৫-৫৭ হাজারের মধ্যেই ঘোরাফেরা করছে। গত ২৪ ঘণ্টায় ৫৭ হাজার ৭৪৮ টি নমুনা পরীক্ষা হয়েছে।

  • TV9 Bangla
  • Published On - 20:56 PM, 4 May 2021
শেষ ২৪ ঘণ্টায় ১০৭ জন মারা গেলেন করোনায়, জেলায় জেলায় সংক্রমণের ঢেউ
ছবি- টুইটার

কলকাতা: করোনার মৃত্যুমিছিল থামছে না। প্রত্যেকদিনই রেকর্ড ভাঙছে রাজ্যে মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা। ক্রমশ সঙ্গীন হয়ে উঠছে পরিস্থিতি। মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রকাশ পাওয়া বুলেটিনে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ১০৭ জন মারা গিয়েছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৩৯। একই সময় সেরে উঠেছেন ১৬ হাজার ৫৪৭।

শনিবার নতুন করে দৈনিক আক্রান্তের সংখ্যা আবারও সাড়ে ১৭ হাজারে পৌঁছে গিয়েছে। রাজ্যে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা বর্তমানে ১ লক্ষ ২০ হাজার ৬৪৬। গত কয়েকদিনে টেস্টের পরিমাণ খুব একটা বৃদ্ধি পায়নি। ফলে দুশ্চিন্তাও বাড়তে শুরু হয়েছে। অন্যান্য রাজ্যে যখন প্রত্যেকদিন লক্ষাধিক টেস্ট হচ্ছে, তখন এ রাজ্যে দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ৫৫-৫৭ হাজারের মধ্যেই ঘোরাফেরা করছে। গত ২৪ ঘণ্টায় ৫৭ হাজার ৭৪৮ টি নমুনা পরীক্ষা হয়েছে।

আক্রান্তের নিরিখে পয়লা নম্বরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে ৩,৯৫৪ জন শনাক্ত হয়েছেন করোনা ভাইরাসে। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। শহরে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,৯১৪। কলকাতায় একদিনে ৩১ জন এবং উত্তর ২৪ পরগনার ৩৩ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: আর সার্টিফিকেশনের অপেক্ষা নয়, রিপোর্ট পরে এলেও চলবে! বাড়িতেই কোভিড রোগীর মৃত্যুর ক্ষেত্রে নয়া সিদ্ধান্ত

বাকি জেলাগুলিতেও সংক্রমণের ছবিটাও ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় ৯৭৬ জন, হাওড়ায় ৯৫৮ জন, হুগলিতে ৯৫৩ জন, বীরভূমে ৬১৬ জন, পশ্চিম বর্ধমানে ৮৫০ জন, পূর্ব বর্ধমানে ৫৭৬ জন, মালদহে ৩৯৫ জন, মুর্শিদাবাদে ৩৬৯ জন, নদিয়ায় ৭০৩ জন ও দার্জিলিঙে ৬১৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: দেশে আক্রান্ত ২ কোটিরও বেশি, বিহারে লকডাউন